সুশাসন না থাকা মানে অপশাসন-সৈয়দপুরে মতবিনিময় সভায় সুজন সম্পাদক

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
 সুশাসনের জন্য নাগরিক - সুজন সংগঠনের কেন্দ্রীয় সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন, মানুষের অধিকার না থাকলে গণতন্ত্র থাকে না। আর সুশাসন না থাকা মানে অপশাসন। সুশাসন না থাকা মানে কোন নিয়মনীতি নেই।
 তিনি আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে নীলফামারীর সৈয়দপুরে স্থানীয় মুক্তিযোদ্ধা, সুধীজন, শিক্ষক ও সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় একথাগুলো বলেন। শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কার্যালয়ে ওই মতবিনিময় সভার হয়।
 সুজন সম্পাদক বলেন, দেশের শাসন প্রক্রিয়া একেবারে ভেঙ্গে পড়েছে। ভেঙ্গে পড়েছে বিচার ব্যবস্থা। আমরা এখন আর কেউই নিরাপদ নয়। এখন দেশে বিরাজ করছে ‘ জোর যার মুল্লুক তাঁর” মতো অবস্থা। এমন একজন মানুষও নেই যে আইন-শৃংখলাবাহিনী হাতে হয়রানির স্বীকার হয়নি। আজ সুশাসনের অভাবে দেশের স্বচ্ছতা ও জবাবদিহিতা অকার্যকর।
গত সংসদ নির্বাচন ছিল অশুভ চত্রের অশুভ আঁতাতের নির্বাচন। নির্বাচন কমিশন, পুলিশ ও প্রশাসন সকলেই ছিল ওই আঁতাতে জড়িত। সুশাসনের জন্য নাগরিক একটি স্বেচ্ছাসেবী ও  অলাভজনক সংগঠন হিসেবে উল্লেখ করে সুজন সম্পাদক বলেন আমরা দেশের মানুষের মঙ্গলের জন্য কাজ করতে চাই। আর তাই যারা সুশাসন ও গণতন্ত্র চায়, আমরা তাদেরকেই আমাদের সংগঠনের সঙ্গে সংযুক্ত করতে চাই।
সুজন সৈয়দপুর শাখার সভাপতি নূরুজ্জামান জোয়ার্দারের সভাপত্বিত্বে মতবিনিময় সভায়  অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের স্থানীয় শাখার সাধারণ সম্পাদক, ম. আ. শামীম,  সৈয়দপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জিকরুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. একরামুল হক, অবসরপ্রাপ্ত শিক্ষিকা নুরুন্নাহার প্রমুখ।
 পরে সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার সৈয়দপুর প্রেস ক্লাবে “বাংলাদেশের রাজনৈতিক সংস্কার ও নাগরিক ভাবনা ” শীর্ষক অপর একটি মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 7575436518358370513

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item