সৈয়দপুরের উন্নয়ন প্রকল্পসমুহ পরিদর্শন করলেন বিশ্বব্যাংকের প্রতিনিধি দল

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৬ এপ্রিল॥ নীলফামারীর সৈয়দপুর পৌরসভার অন্তর্ভূক্ত বিশ্বব্যাংকের অর্থায়নে পরিচালিত বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন বিশ্বব্যাংকের এমজিএসপি’র টিমের ৬ সদস্যের একটি প্রতিনিধি দল। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে ঢাকা হতে বিমানযোগে সৈয়দপুর বিমানবন্দরে এসে পৌছালে তাদের পৌর কর্তৃপক্ষ ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন। দলটির নেতৃত্ব দেন টিম লিডার মিস্টার কোবেনা আমানকাহ-আয়েহ।
এরপর দিনব্যাপী বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন। পরিদর্শন কালে তিনি সৈয়দপুর শহরের উল্লেখযোগ্য দৃষ্টিনন্দন শহীদ মৃধা সড়ক (ক্যান্টনমেন্ট ও বিমানবন্দর রোড), বঙ্গবন্ধু সড়ক (রংপুর রোড), শের-ই-বাংলা রোডসহ নির্মাণাধীন ৯ তলা বিশিষ্ট সৈয়দপুর সিটি কমিউনিটি সেন্টারে যান। এসব প্রকল্প দেখে প্রতিনিধি দল অত্যন্ত সস্তুষ্টি প্রকাশ করেন।
পরিদর্শন শেষে সৈয়দপুর পৌরসভার সম্মেলন কক্ষে পৌর কর্তৃপক্ষ ও স্থানীয় সংবাদকর্মীদের সাথে মতবিনিময় করেন। সভায় প্রতিনিধি দল সন্তুষ্টি প্রকাশ করেন এবং আগামীতে সৈয়দপুর পৌরসভার অন্তর্ভূক্ত আরও তিনটি প্রকল্প বাস্তবায়নের ঘোষণা দেন। এগুলো হলো- পৌর শিশু পার্ক নির্মাণ, বাস ও ট্রাক টার্মিনাল আধুনিকরণ ও আবর্জনা পরিশোধনাগার ডাম্পিং পয়েন্ট তৈরী। অতিদ্রুত এসব প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেয়াসহ সার্বিক উন্নয়ন কর্মকান্ড পরিচালনার মাধ্যমে সৈয়দপুরকে একটি আধুনিক ও ডিজিটাল নগরী হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে পৌর পরিষদকে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দেন তারা।
পৌরসভার প্রকৌশলী আইয়ুব আলীর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন বিশ্বব্যাংকের কনসালটেন্ট আকরামুল আজিজ, এসপিআই প্রজেক্টের ইএম জুলকার নাইফ, মিউনিসিপিলিটি ইঞ্জিনিয়ার মি. সিহাব, ডিপিডি-১ মনজুর আলী, এসিস্টেন্ট ইঞ্জিনিয়ার সোনিয়া নওরিন।  মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পৌর প্যানেল মেয়র-১ জিয়াউল হক জিয়া। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-২ শাহিন আক্তার শাহিন, প্যানেল মেয়র-৩ জাহানারা পারভীন, পৌর সচিব শ্রী অসীত কুমার, প্রকৌশলী আব্দুল খালেক, ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী শাহনেওয়াজ হোসেন শানুসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মী ও পৌর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। #

পুরোনো সংবাদ

নীলফামারী 7422976574095266924

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item