চিলাহাটিতে খড়ের গাদায় দিনদুপুরে রহস্যজনক আগুন

এ.আই.পলাশ ,চিলাহাটি প্রতিনিধি-
নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটিতে সলেমান(৬০) নামে এক ব্যাক্তির খড়ের গাদায় দিনদুপুরে রহস্যজনকভাবে আগুন লাগার ঘটনা ঘটেছে। প্রতিপক্ষকে ফাঁসিয়ে দিতে এ ঘটনা ঘটানো হয়েছে বলে অভিযোগ উঠেছে।বৃহস্পতিবার(২৫ এপ্রিল) দুপুরে চিলাহাটি বাজার এলাকায় ঘটনাটি ঘটে।পরে দ্রুত ডোমার থেকে ফায়ার সার্ভিস এসে আংশিক পুড়ে যাওয়া খড়ের গাদা পানি দিয়ে নিভিয়ে ফেলে।সলেমান একই এলাকার মৃত: সবরাদু মামুদ এর ছেলৈ।স্থানীয়রা জানায়,ভোগডাবুরী ডাঙ্গাপাড়া এলাকার তোবারক হোসেন-এর ছেলে লিটন ইসলাম(৪৪) এর সাথে সলেমানের একটি জমি নিয়ে বিরোধের ঘটনা রয়েছে।জমিটি নিয়ে ঘটনার দিন সকালে লিটনের পরিবারের উপর ঢিল ছোড়ার অভিযোগ রয়েছে।
জানা যায়,ছলেমানের বাড়ির পাশে ৪২ শতক জমি পার্শ্ববতী চৌধুরী পরিবারের কাছ থেকে ১৯৯৮ সালে ক্রয় করে বসতবাড়ি নির্মান করে মৃত: অফিজ উদ্দীন এর পুত্র মনসুর আলী দুলাল। গত ১৩/০২/২০১৮ইং সেই ৪২ শতক জমি বিক্রি করে দেন  লিটন ইসলাম এর কাছে।লিটন অভিযোগ করেন, জমি ক্রয় করার পর তার জমি মাপ-যোগ দিয়ে সীমানা নির্ধারণ করে চলে আসার পর বৃহস্পতিবার(২৫ এপ্রিল) মধ্য রাতে সলেমান ও তার ছেলেরা তার খরিদকৃত জমির কিছু অংশ টিনের বেড়া দিয়ে নিজেদের দখলে নেয়। খবরটি শোনার পর লিটন তার স্বজনদের নিয়ে জমিতে গেলে পূর্ব থেকে ওত পেতে থাকা সলেমানের স্ত্রী সন্তানরা বৃষ্টির মতো ইট-পাথর লিটনের পরিবারের উপর মারতে থাকে।এতে লিটনের ৮ জন স্বজন গুরুতর আহত হয়।আহতরা হলেন, সুবাহানের পুত্র জুয়েল (৩৫), আনোয়ারের পুত্র রেয়াজুল (৪২), ফয়জুলের পুত্র আমিন হোসেন (৪৫), নুরুল হকের পুত্র আবু কালাম (৪৮), মৃত: তোবারকে হকের পুত্র আতাউর হক (৫২), ইছাহক এর পুত্র মজিবুল (৪০), আইবুলের স্ত্রী তছকিনা বেগম (৪৮) এবং মাহাতাবের স্ত্রী একাশি বেগম (৪২)।আহত ব্যক্তিদের এলাকাবাসীরা উদ্ধার করে পার্শ্ববতী বোড়াগাড়ি হাসপাতাল ও দেবীগঞ্জ হাসপাতালে নিয়ে যায় বলে স্থানীয়রা জানায়। অনেককেই প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। সেই সুযোগে ছলেমানের বাড়ির ভিতরে থাকা একটি বড় আকারের খড়ের গাদায় কে বা কারা আগুন ধরিয়ে দেয়। লিটন জানায় ঘটনাটি দ্বারা তার  পরিবারকে ফাঁসিয়ে দেয়ার চেষ্টা চালানো হচ্ছে।
অপরদিকে,সলেমানের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন যে, সলেমান বাড়িতে ছিল না। আগুনে তারাও আহত হয়েছেন। তার পুত্র শুরুজ্জামান (৪৫), হাবিব (৪০) ও হাসানুন (৩৫) এবং একটি গরুর শরীরে দুটি আঘাতের চিহ্ন রয়েছে বলে সলেমান জানায়। সরেজমিনে  গরুর শরীরে আঘাতের চিহ্নটি পাওয়া যায়।খড়ের গাদায় কে আগুন দিয়েছে জানতে চাইলে তারা কারো নাম উল্লেখ না করে বলেন, ‘আমরা বাড়িতে ছিলাম, তবে কিভাবে আগুন লেগেছে জানিনা’।
এ ব্যাপারে চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক নুরুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, দুই পক্ষকেই শান্ত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশ প্রশাসন, এলাকার চেয়ারম্যান, স্থানীয় ব্যক্তিদের সহযোগিতায় ঘটনা স্থলে বসে সঠিক কাগজ-পত্র দেখেই ঘটনার সমাধান করা হবে। এই সংবাদ লেখা পর্যন্ত দুই পক্ষেই থানায় কোন অভিযোগ দায়ের করেনি।

পুরোনো সংবাদ

নীলফামারী 5944429633676345568

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item