সৈয়দপুরে এক গরু চোর গ্রেপ্তার ,চোরাই গরু উদ্ধার

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুরের কুখ্যাত গরু চোর আব্দুল আলিমকে (৩৫) গ্রেপ্তার করা হয়েছে। বোতলাগাড়ী ইউনিয়নের শ্বাষকান্দর বালাপাড়া এলাকার বাড়ি থেকে  সোমবার বিকেলে তাকে গ্রেপ্তার করে পুলিশ।  তার দেওয়া তথ্যেও ভিত্তিতে একই ইউনিয়নের বড়দহ শাহপাড়া গ্রামের আতাউর রহমান শাহর বাড়ি থেকে গত ১৭ ডিসেম্বর রাতে চুরি হওয়া একটি গরু একই ইউনিয়নের শ্বাষকান্দর ডাঙ্গাপাড়া এলাকার খায়রুলের বাড়ি থেকে উদ্ধার করা হয়। এর আগে ভোরে আতাউর রহমানের বাড়ি থেকে চুরি যাওয়া অপর তিনটি গরু গত ২০ ডিসেম্বর ভোরে জানেরপাড় এলাকার তালাবদ্ধ একটি বাড়ি থেকে উদ্ধার করা হয়। এ নিয়ে কৃষক আতাউর রহমানের বাড়ি থেকে চুরি যাওয়া ৪ টি গরুই উদ্ধার হলো। চুরির এ ঘটনায় সোমবার রাতে সৈয়দপুর থানায় একটি মামলা হয়েছে।
জানা যায়, গত ১৭ ডিসেম্বর দিবাগত রাতে বোতলাগাড়ী ইউনিয়নের বড়দহ শাহপাড়া গ্রামের কৃষক আতাউর রহমান শাহর বাড়ির গোয়ালঘর থেকে ৪ টি গরু চুরি যায়। চুরির তিন দিন পর গত ২০ ডিসেম্বর ভোরে একই ইউনিয়নের জানেরপাড় এলাকার তালাবদ্ধ একটি বাড়ি থেকে তিনিটি গরু উদ্ধার করা হয়। বাড়িটি বোতলাগাড়ী ইউনিয়নের ৫নং ওয়ার্ড সদস্য সাইদুর ইসলামের শ্যালকের বলে জানা গেছে।
এদিকে, থানা পুলিশ ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান হেলাল চৌধুরী চুরি হওয়া অপর  একটি গরু ও গরু চোরদলের মূল হোতার সন্ধানে তৎপরতা শুরু করেন। এরই প্রেক্ষিতে পুলিশের সোর্সের দেওয়া তথ্যের ভিত্তিতে গত সোমবার বিকেলে শ্বাষকান্দর বালাপাড়া এলাকার মহির উদ্দিন ঢেল্লা ওরফে কেল্লার ছেলে কুখ্যাত গরু চোর আ. আলিমকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হলে তার দেয়া  স্বীকারোক্তিতে ১০ হাজার টাকায় বিক্রি করা গরুটি শ্বাষকান্দর ডাঙ্গাপাড়ার খায়রুলের বাড়ি থেকে উদ্ধার করা হয়। এ নিয়ে চুরি যাওয়া ৪ টি গরুই উদ্ধার করলো পুলিশ।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি)  মো. শাহ্জাহান পাশা গরু উদ্ধার ও চোর গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 9044732432029320617

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item