লালমনিরহাটে সুমি চায় স্ত্রীর মর্যাদা


মাহমুদুল ইসলাম লাম, কালীগঞ্জ  প্রতিনিধিঃ- ঃ-লালমনিরহাটে স্ত্রীর মর্যাদা ফিরে পেতে সুমি’র পাশে কালীগঞ্জ থানা পুলিশ। গত ৩ জানুয়ারী থেকে থেকে ৬ জানুয়ারি সন্ধ্যা পর্যন্ত অনশন ধর্মঘট চালিয়ে যাচ্ছিলো। অবশেষে স্থানীয় লোকজন ওয়ার্ড মেম্বারকে সঙ্গে নিয়ে রিয়াদের তালাবদ্ধ বাড়িতে অনশনরত সুমিকে তালা ভেঙ্গে স্বামী রিয়াদের বাড়িতে ঢুকিয়ে দেয় কালীগঞ্জ থানা পুলিশ এবং সকল প্রকার আইনি সহায়তা দেবার আশ্বাস প্রদান করেন।
ঘটনার বিবরনে জানাগেছে, স্বামী রিয়াদ স্ত্রী সুমিকে পালিয়ে ১৮ জুলাই ২০১৮ তারিখে রেজিস্ট্রি মোতাবেক ৮ লক্ষ ৫০ হাজার টাকা দেনমোহর ধার্য করে বিয়ে করে। প্রায় ৫ মাস ধরে দুজনে স্বামী স্ত্রীর হিসাবে গাজীপুরের সখীপুর এলাকায় সংসার করে আসছিল। বেশ সুখের ছিল তাদের এ সংসার। রিয়াদের পিতা শাহাজাহান প্রভাবশালী হওয়ার কারনে তারা মেয়েটির স্ত্রীর স্বীকৃতি দিতে রাজি হয়নি। ফলে এলাকার কিছু প্রভাবশালী লোকের মাধ্যমে অনশনরত সুমিকে ও তার দরিদ্র পিতা মোজাম্মেলকে ভয়ভীতি দেখিয়ে আসছে।
গত ৬ জানুয়ারি সুমি কালীগঞ্জ থানায় একটি এজাহার দায়ের করে। এজাহারে সুমি তার স্বামী রিয়াদসহ ১০ জনকে অভিযুক্ত করেছে। এজাহার সূত্রে জানাগেছে, গত ৩ জানুয়ারি স্বামী রিয়াদসহ শ্বশুর বাড়িতে এলে রিয়াদ ও শ্বশুর-শ্বাশুরী এবং কতিপয় ব্যক্তি ভয়ভীতি সহ ৪ লক্ষ টাকা যৌতুক দাবী করে। যৌতুক দিতে অস্বীকার করলে রিয়াদের বাবা-মা সহ সবার কুপরামর্শে সুমিকে রেখে রিয়াদ পালিয়ে যায়। তাকে জোর করে বাড়ি থেকে বের করে দেয়।
গত ৪ জানুয়ারি সুমি স্বামী রিয়াদকে তার নিজ মুঠোফোন হতে রাতে একটি এসএমএস করে সেখানে রিয়াদকে বলে, “তুমি আমার জীবন নষ্ট করলে, আমাকে মেরে ফেললা। কাল আমার হবে জীবনের শেষ দিন। তুমি আমাকে ক্ষমা করিও। তুমি সুখে থেকো, আমার লাশ দেখে।” অপরদিকে স্বামী রিয়াদের দেয়া সুমির নিকট পাঠানো এসএমএস গুলো হতে প্রতীয়মান স্বামী রিয়াদ বাবা শাহাজাহানের ভয়ভীতিতে স্ত্রী সুমিকে রেখে পালিয়ে গেছে।
সুমি সমাজের কাছে স্ত্রীর মর্যাদা ফিরে পেতে আকুতি জানিয়ে আসছে। তবে টানা তিনদিন অনশন শেষে স্থানীয় কিছু তরুণ গণমাধ্যমকর্মীদের সহায়তা পেয়ে সুমি এখন নতুন করে বাঁচার স্বপ্ন দেখছে। তাদের সহায়তা নিয়েই গত ৬ ই জানুয়ারী কালীগঞ্জ থানায় একটি এজাহার দায়ের করেছে।
এজাহার পেয়েই স্থানীয় কালীগঞ্জ থানার এস আই সাইদুর ইসলাম বিষয়টি তদন্ত করেন, এবং স্থানীয় লোকজন ওয়ার্ড মেম্বারকে সঙ্গে নিয়ে রিয়াদের তালাবদ্ধ বাড়িতে অনশনরত সুমিকে তালা ভেঙ্গে স্বামী রিয়াদের বাড়িতে ঢুকিয়ে দেয়। তদন্ত করার বিষয়ের সত্যতা স্বীকার করেন কালীগঞ্জ থানার এস আই সাইদুর ইসলাম

পুরোনো সংবাদ

লালমনিরহাট 763051549430409112

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item