দুই সেঞ্চুরিতে বিপিএলের সর্বোচ্চ রানের রেকর্ড রংপুরের

 
অনলাইন ডেস্ক



বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড গড়ল রংপুর রাইডার্স।  অ্যালেক্স হেলস এবং রাইলি রুশোর সেঞ্চুরিতে চিটাগং ভাইকিংসের সামনে ২৪০ রানের লক্ষ্য দিয়েছে মাশরাফি বিন মুর্তজার দল।
এরআগে বিপিএলে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে। ২০১৩ সালে মিরপুরে এই রংপুর রাইডার্সের বিপক্ষে ৪ উইকেটে ২১৭ রান করেছিল ঢাকা। আর চলতি আসরে আজকের আগে সর্বোচ্চ দলীয় স্কোর ছিল ২১৪। সিলেটে খুলনা টাইটান্সের বিপক্ষে ৪ উইকেটে এই সংগ্রহ দাঁড় করিয়েছিল চিটাগং ভাইকিংস। আজ তাদের বিপক্ষেই ইতিহাস গড়ল রংপুর।

 বিপিএলে আজকের আগে মোট ১৩টি সেঞ্চুরি হয়েছে কিন্তু এক ইনিংসে দুই সেঞ্চুরির রেকর্ড এবারই প্রথম।
ঘরের মাঠে টস জিতে রংপুর অধিনায়ক মাশরাফিকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান চিটাগং অধিনায়ক মুশফিকুর রহিম। তার সিদ্ধান্ত শুরুতে সঠিক বলেই মনে হচ্ছিল যখন মাত্র ২ রানে ক্রিস গেইলকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন আবু জায়েদ রাহি। তবে গ্যালারিভর্তি স্বাগতিক দর্শকদের হাসিটা মলিন করে দিতে সময় নেননি অ্যালেক্স হেলস। শুরু থেকেই গেইলের অভাব মোটেও বুঝতে দেননি তিনি। রাইলি রুশোকে সঙ্গে নিয়ে ঝড় তুলেছেন। ৪৭ বলে তুলে নিয়েছেন বিপিএলের চলতি আসরের দ্বিতীয় শতক।
দারুণ ফর্মে থাকা রাইলি রুশোর ব্যাটও এদিন যেনো তলোয়ার হয়ে উঠেছিল চিটাগংয়ের বোলারদের জন্য। হেলস ফিরে যাওয়ার পরপরই ভয়ঙ্কর ডি ভিলিয়ার্সকে ১ রানে ফিরিয়ে কিছুটা স্বস্তি ফেরান আবু জায়েদ। কিন্তু মোহাম্মদ মিঠুনকে সঙ্গে নিয়ে ৫১ বলে সেঞ্চুরি পূরণ করেন রুশো। ১৫ রানে মিঠুনকে বোল্ড করেন রবিউল। আর রংপুর থামে ২৩৯ রানে।

পুরোনো সংবাদ

খেলাধুলা 582350450219918543

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item