সৈয়দপুরে সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে দায়িত্ব পালনে বিরত থাকার নির্দেশ

তোফাজ্জল হোসেন লুতু,  সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখাওয়াত হোসেনকে দায়িত্ব পালন থেকে বিরত থাকতে বলা হয়েছে। তাঁর বয়স ৬০ বছর পূর্ণ হওয়ায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারি পরিচালক (কলেজ-২) মোহাম্মদ দেলোয়ার হোসেন স্বাক্ষরিত চিঠিতে ওই নির্দেশ দেয়া হয়েছে। সম্প্রতি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওই চিঠিটি কলেজে আসে। যার  স্মারক নং- ওএম/৭৫সি-২/২০১৫/১২০১৭, তারিখ: ৯/১২/২০১৮ইং।
 সংশ্লিষ্ট সূত্রমতে, সৈয়দপুর কলেজের অধ্যক্ষ মো. হাফিজুর রহমান  ২০১৭ সালের ১৪ জুন অবসরে যান। সে সময়ের কলেজ গভর্নিং বডি কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারি অধ্যাপক সাখাওয়াত হোসেনকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করা হয়। পরবর্তীতে তিনিও (সাখাওয়াত হোসেন) গত ২০১৭ সালের ৩০ আগষ্ট অবসরে যান। এ অবস্থায় কলেজ গভর্নিং বডি সাখাওয়াত হোসেনের চাকরির মেয়াদ দুই বছর বাড়িয়ে ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বৃদ্ধি করেন। সেই থেকে তিনি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছেন। পরবর্তীতে কলেজটি সরকারিকরণ করা হয়। আর গত ৮ আগস্ট  সৈয়দপুর কলেজটি সরকারিকরণের গেজেট প্রকাশিত হয়।
এদিকে, কলেজটি সরকারিকরণের গেজেট প্রকাশের পর নিয়মিত কমিটির বিলুপ্ত হয়। ফলে কলেজটি পরিচালনার দায়িত্ব পান সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার।
 এ অবস্থায় গত ৯ ডিসেম্বর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে কলেজের বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখাওয়াত হোসেনকে তাঁর দায়িত্ব পালন থেকে বিরত থাকার জন্য বলা হয়। চিঠিতে তাঁর বয়স ৬০ বছর পূর্ণ হওয়ায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ এর ১১ (৬) অনুচ্ছেদ অনুযায়ী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারি পরিচালক (কলেজ-২) মো. দেলোয়ার হোসেন স্বাক্ষরিত চিঠিতে ওই নির্দেশ দেয়া হয়েছে।
সৈয়দপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখাওয়াত হোসেন অধিদপ্তরের চিঠির পাওয়ার সত্যতা স্বীকার করেন। তবে তিনি বলেন,আমার চাকরি মেয়াদ আগামী বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত রয়েছে। অথচ তারআগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে আমাকে দায়িত্ব পালন থেকে বিরত থাকার চিঠি প্রদান করা হয়। আমি আইনী প্রক্রিয়ার যাব।

পুরোনো সংবাদ

নীলফামারী 6638302354687347543

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item