নীলফামারীতে বিজয় দিবস পালিত॥ দিনটি ছিল নতুন প্রজন্মের

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ॥ বাংলাদেশে এদিন সব ফুল ফুটেছিল শহীদের প্রতি শ্রদ্ধায়। চারদিকে বিজয়োৎসব। লাল-সবুজের বিজয় নিশান আর ফুল হাতে জনস্রোত সর্বত্র। মুখে বিজয়ের গান আর যুদ্ধাপরাধী-রাজাকার-মৌলবাদ, জঙ্গী ও মাদকমুক্ত বাংলাদেশ গড়ার শপথ। চারদিকে নতুন প্রজন্মের বাঁধভাঙ্গা উচ্ছ্বাস। নতুন প্রজন্মের এমন বাঁধভাঙ্গা উচ্ছ্বাসে সাতচল্লিশ পেরিয়ে আটচল্লিশ বছরে পদার্পণের দিনে দেশবাসী যেন দ্বিতীয় যুদ্ধজয়ের আনন্দেই ছিল মাতোয়ারা।
বাংলাদেশ নামক জাতিরাষ্ট্রের জন্মদিনে রবিবার(১৬ ডিসেম্বর) অন্যরকম এক স্বস্তি ও চেতনায় বিজয়ের উল্লাসে মেতে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে নীলফামারীতে ৪৮তম মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। সূর্য্যদ্বয়ের সাথে সাথে ৫টা ৫৯ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনায় শহরের চৌরঙ্গী মোড়ে স্বাধীনতা স্মৃতি অ¤¬ান স্তম্বে পু®পমাল্য অর্পণ করা হয়। জেলা প্রশাসক নাজিয়া শিরিন রাষ্ট্রের পক্ষে পু®পমাল্য অর্পণ করেন। এরপর সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, জেলা কমান্ডার ফজলুল হকের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও তাদের সকল অঙ্গ সংগঠন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, সনাক, প্রেসক্লাব, মিডিয়া হাউস, সরকারী কলেজসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠন শহীদদের স্মরণে পু®পমাল্য অর্পণের মাধ্যমে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করেন।
সকাল সাড়ে ৮টায় নীলফামারী বড় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন। এরপর বেলুন ও সাদা পায়রা উড়িয়ে বিজয় দিবসের কুচকাওয়াচ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শারীরিক কসরত প্রদর্শন ও একই স্থানে বিভিন্ন খেলার প্রতিযোগিতা উদ্বোধন করা হয়। এখানে স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের ফুলদিয়ে শুভেচ্ছা জানান জেলা প্রশাসক।
এছাড়াও দিবসটি পালনে হাসপাতাল, জেলখানা, এতিমখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে উন্নতমানের খাবার পরিবেশন, মহিলাদের খেলাধুলা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, লাঠি খেলা,প্রীতি ফুটবল ম্যাচ, আলোচনা সভাসহ নানা কর্মসূচী পালন করা হয়। # 

পুরোনো সংবাদ

নীলফামারী 7853854285176900045

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item