সৈয়দপুরে মাওলানা ভাসানী’র ৪২তম মৃত্যুবার্ষিকী পালিত

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী)প্রতিনিধি
নানা কর্মসুচীর মধ্যদিয়ে গতকাল ১৭ নভেম্বর (শনিবার) নীলফামারী জেলার সৈয়দপুরে মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। মাওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালন কমিটি সৈয়দপুর এর উদ্যোগে গৃহিত কর্মসূচির মধ্যে ছিল মাওলানা ভাসানীর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, বর্ণাঢ্য র‌্যালী ও  স্মরণসভা।
 দুপুরে কর্মসূচির শুরুতেই শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের শহীদ স্মৃতি অম্লান চত্ত্বরে মাওলানা ভাসানীর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালিটি বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ স্মৃতি অম্লান চত্ত্বরে  গিয়ে শেষ হয়। র‌্যালীতে বিভিন্ন পেশাজীবির বিপুল সংখ্যক নারী-পুরুষ ও তরুণেরা অংশ নেয়।
এর সেখানে অনুষ্ঠিত হয় স্মরণ সভা। এতে সভাপতিত্ব করেন ওয়ার্কার্স পার্টির নেতা মো. ফজলুল হক। স্মরণ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ওয়াকার্স পার্টির সৈয়দপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক রুহুল আলম মাষ্টার, বাংলাদেশ যুব মৈত্রীর নীলফামারী জেলা শাখার সাধারণ সম্পাদক  মো. আশরাফুল আলম, ছাত্র মৈত্রী নীলফামারী জেলা শাখার নেতা রনজিৎ রায়, সৈয়দপুর উপজেলার আহবায়ক মো. তৌফিক আহমেদ লিমন ও যুগ্ম আহবায়ক জাহিদ হোসেন প্রমূখ।
বক্তারা বলেন মাওলানা ভাসানীর আদর্শ ছিল সুন্দর ও সাম্প্রদায়িকতাহীন। তিনি সকল ধর্মের, সকল শ্রেণী-পেশার মানুষদের জন্য নিবেদিতভাবে কাজ করে গেছেন। তিনিই ছিলেন বাংলাদেশের প্রথম স্বপ্ন দ্রষ্টা। তিনি লোভ-লালসার উর্ধ্বে থেকে কাজ করেছেন বঞ্চিত, শোষিত, নিপীড়িত ও মেহনতি মানুষের জন্য।

পুরোনো সংবাদ

নীলফামারী 221909907529336269

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item