সৈয়দপুরে মা ও শিশু মৃত্যু রোধে ল্যাম্বের ‘শো’ প্রকল্পের কর্মসূচি অবহিতকরণ সভা

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:  
নীলফামারীর সৈয়দপুর স্ট্রেন্দেনিং হেলথ্ আউটকাম ফর ওমেন অ্যান্ড চিলড্রেন প্রজেক্ট  (শো) এর  কর্মসূচি অবহিতকরণ সভা হয়েছে। গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার অর্থায়নে পাবর্তীপুরস্থ ল্যাম্ব ওই প্রকল্পটি বাস্তবায়ন করছে। আজ(বৃহস্পতিবার) সকালে সৈয়দপুর উপজেলা পরিষদ হল রুমে ওই সভা হয়। প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগিতায় ল্যাম্ব স্থানীয় সাংবাদিকদের নিয়ে ওই সভার আয়োজন করে।
সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার।  এতে স্বাগত বক্তব্য বলেন  সৈয়দপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক আলাপন পত্রিকার সম্পাদক আমিনুল হক।
পরে ল্যাম্ব বাস্তবায়িত ‘শো’ প্রকল্প কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তথ্য উপাত্ত তুলে ধরেন প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কমিউনিকেশনস স্পেশালিষ্ট বিপ্লবী রানী দে রায়।
সভায় জানানো হয়, সৈয়দপুর উপজেলা ৫টি ইউনিয়ন ও পৌর এলাকায় ল্যাম্পের চলমান শো প্রজেক্টের অধীনে গত ২০১৭ সালের সেপ্টেম্বর থেকে চলতি ২০১৮ সালের অক্টোবর পর্যন্ত  ৪৯৫ টি নিরাপদ প্রসব, ৩ হাজার ৫৮৯ জন গর্ভবতী মাকে প্রসব পূর্ববতী এবং ৭৬৩ জন মাকে প্রসব পরবর্তী স্বাস্থ্যসেবা প্রদান করা হয়েছে।
এছাড়াও অবহিতকরণ সভায় প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য, কর্মএলাকা, মূল কার্যক্রম, অংশগ্রহনকারী, উল্লেখযোগ্য অর্জন এবং সফলতা নিয়েও  বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় ল্যাম্বের টেকনিক্যাল কো-অর্ডিনেটর জুলিয়া আখতার চৌধুরী, ফিল্ড কো-অর্ডিনেটর কেয়া রাণী দাসসহ প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও ল্যাম্প’র কর্মকর্তা ও স্থানীয় ২৪ জন সাংবাদিক উপস্থিত ছিলেন। 
 প্রসঙ্গত, গেল ২০১৬ সাল থেকে শো প্রকল্প সৈয়দপুর উপজেলায় মা ও শিশু মৃত্যু রোধে কাজ করে আসছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 5013210667535811153

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item