রংপুর-৬, পীরগঞ্জ আসনে নিশ্চিন্তে আওয়ামীলীগ!

মামুনুর রশিদ মেরাজুল, রংপুর ব্যুরো ঃ
আসন্ন সংসদ নির্বাচনে রংপুর-৬, পীরগঞ্জ আসনে নৌকার প্রার্থীর বিজয় নিয়ে নিশ্চিন্তে রয়েছে পীরগঞ্জের আওয়ামীলীগ। সম্প্রতি বিএনপি’র কেন্দ্রীয় নেতা, সাবেক সাংসদ, উপজেলা চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল আ’লীগে যোগ দিয়ে আ’লীগের আরও সুখকর অবস্থা এনে দিয়েছেন। এখানে অন্যান্য রাজনৈতিক দলের সাংগঠনিক অবস্থা দুর্বল এবং গ্রহনযোগ্য প্রার্থী না থাকায় নৌকার প্রার্থীর বিজয় সুনিশ্চিত। প্রধানমন্ত্রীর নির্বাচনী এ আসনে বর্তমানে জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি রয়েছেন।
জানা গেছে, রংপুর-৬, পীরগঞ্জ আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ^শুরবাড়ী ও তাঁর নির্বাচনী আসন। পাশাপাশি ১৯৯১, ১৯৯৬’র সংসদ নির্বাচনে জাপা চেয়ারম্যান এইচএম এরশাদ এর নির্বাচনী আসন ছিল। এখানে ১৯৭৩ সালের ১ম সংসদ নির্বাচনে আ’লীগ ও ১৯৭৭ সালে বিএনপি জয়ী হয়। এরপর ১৯৮৬, ১৯৮৮, ১৯৯১, ১৯৯৬ এবং ২০০১ সালের সংসদ নির্বাচনে আসনটি জাপার দখলে ছিল। এরমধ্যে তৎকালীন উপজেলা বিএনপি’র সভাপতি নুর মোহাম্মদ মন্ডল (নুরু মন্ডল) জাপায় যোগদান করে ১৯৯৬ ও ২০০১ সালের নির্বাচনে জাপার সাংসদ হন। ২০০৮ সালের সংসদ নির্বাচনে নুরু মন্ডল বিএনপি থেকে প্রার্থী হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পরাজিত হন। এরপর নুরু মন্ডল বিএনপি থেকে উপজেলা চেয়ারম্যান হন। ২০০৮ সালে প্রধানমন্ত্রী জয়লাভ করে ৩৫ বছর পর আসনটি পুনরুদ্ধার করেন। ২০১৪ সালের নির্বাচনেও প্রধানমন্ত্রী জয়ী হন। উপনির্বাচনে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি হন। ফলে এক সময়ের জাপার দুর্গে এখন আ’লীগের জয়জয়কার। পাশাপাশি মহাজোট না হলেও ভোটের হিসেবে ২য় অবস্থানেই থাকবে জাপা। আর বরাবরই ৩য় অবস্থানে থাকবে বিএনপি।
এখানে বিভিন্ন দলের নেতাদের মধ্যে নুরু মন্ডল গ্রহনযোগ্য হওয়ায় একাদশ সংসদ নির্বাচনে তার স্বতন্ত্র বা বিএনপি প্রার্থী হওয়া নিয়ে হিসাব অংক শুরু হয়। বিশেষ করে নৌকার স্থানীয় প্রার্থী হলে নুরু মন্ডল আ’লীগের ঘরে হানা দিতে পারেন এমন শংকা কাজ করছিল উপজেলা আ’লীগে। অপরদিকে নুরু মন্ডলও রোগব্যাধিতে আক্রান্ত এবং বয়স বেশী হওয়ায় আ’লীগের প্রার্থীর সাথে ভোট যুদ্ধে যেতে রাজি ছিলেন না। কারণ তিনি বিএনপি বা স্বতন্ত্র থেকে সাংসদ প্রার্থী হলে ভোট পেতেন বটে। কিন্তু বিজয়ী হতেন না। এমন চুলচেরা বিশ্লেষন করে গত ৬ নভেম্বর তিনি উপজেলা সদরে তার বাসভবনে আ’লীগে যোগ দেয়া নিয়ে বিএনপি নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় করেন। এরপর ১০ নভেম্বর তিনি ঢাকায় গণভবনে প্রধানমন্ত্রীর হাতে ফুলের তোড়া দিয়ে আ’লীগে যোগ দেন। পৌর মেয়র ও উপজেলা আ’লীগ সম্পাদক তাজিমুল ইসলাম শামীম বলেন, নুরু মন্ডল অভিজ্ঞ রাজনীতিবিদ। তিনি আ’লীগে আসায় এ উপজেলার আরও উন্নয়ন হবে। সদ্য যোগদানকারী উপজেলা চেয়ারম্যান নুরু মন্ডল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পীরগঞ্জের বধুমাতা। তাকে সম্মান দেয়া উচিত। জীবনে সাংসদ, উপজেলা চেয়ারম্যান হয়েছি। আর কি চাই! পীরগঞ্জে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত উন্নয়ন বাস্তবায়ন করায় তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেন, প্রার্থী যে কেউ হোক, উন্নয়নের কারণেই পীরগঞ্জবাসী আবারো নৌকা প্রার্থীকে বিজয়ী করবে বলে আমার বিশ^াস।
একাদশ সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী, স্পীকার ও সাবেক সাংসদ আবুল কালাম আজাদ আ’লীগের মনোনয়ন ফরম নিয়েছেন বলে জানা গেছে।

পুরোনো সংবাদ

রংপুর 3935224922307881839

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item