রংপুরে আদালত চত্ত্বরে ,ব্যারিস্টার মইনুলের প্রতি ডিম ও জুতা নিক্ষেপ-আ.লীগ-বিএনপির সংঘর্ষ


মামুনুর রশিদ মেরাজুল ,রংপুর ব্যুরো ঃ
রংপুরে আদালত চত্বরে ব্যরিস্টার মইনুলের প্রতি ডিম ও জুতা নিক্ষেপ করা হয়েছে।আজ রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে মানহানি মামলায় গ্রেফতার ব্যারিস্টার মইনুল হোসেনকে জামিন শুনানির জন্য রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালাতে নেয়া হলে এ ঘটনা ঘটে।
এর আগে মইনুলকে আদালতে হাজির করা হবে এমন খবর পেয়ে রংপুর জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা সকাল সাড়ে ১০টা থেকে আদালতের সামনে ঝাড়– হাতে নিয়ে বিক্ষোভ মিছিল করেন।এই মিছিলে যুব মহিলা লীগের জেলা সেক্রেটারী ও সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি নেতৃত্ব দেন।
ঝাড়– মিছিল থেকে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয়া হয়।

এদিকে দুপুর একটা ২০ মিনিটে জামিন শুনানি শেষে মইনুলকে নিয়ে যাওয়ার সময় ফের তাকে লক্ষ্য করে ডিম ও জুতা ছুড়তে থাকে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

এ সময় অন্য মামলায় আদালতে হাজিরা দিতে আসা মহানগর বিএনপি ও ছাত্রদল নেতা-কর্মীদের সঙ্গে আওয়ামী লীগ নেতা-কর্মীরা মুখোমুখি হলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জের পাশাপাশি ৬ রাউন্ড টিয়ারসেল ও শর্টগান নিক্ষেপ করে। এসময় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।এ ঘটনার পর থেকে আদালত চত্বরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

অপরদিকে আজ আদালতে ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন শুনানি শেষ হলেও আদেশ পরে দেয়া হবে বলে জানিয়েছেন পিপি আব্দুল মালেক। এর আগে শনিবার বিকেলে শুনানি উপলক্ষে ঢাকা থেকে রংপুর কেন্দ্রীয় কারাগারে আনা হয় ব্যারিস্টার মইনুল হোসেনকে।

আদালত সূত্রে জানা গেছে, ১৬ অক্টোবর রাতে একটি বেসরকারি টিভি চ্যানেলের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন। এ ঘটনায় রংপুরের মানবাধিকারকর্মী মিলি মায়া বাদী হয়ে গত ২২ অক্টোবর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মইনুল হোসেনের বিরুদ্ধে মানহানি মামলা করেন।

মামলাটি আমলে নিয়ে ওইদিন গ্রেফতারি পরোয়ানা জারি করেন বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা। ফলে ওইদিন রাতেই ঢাকায় গ্রেপতার হন ব্যারিস্টার মইনুল। পরে ২৫ অক্টোবর তার পক্ষে জামিন আবেদন করা হলে আদালতে নথি না আসায় শুনানি স্থগিত করে তাকে আদালতে হাজির করার নির্দেশ দেন বিচারক।

পুরোনো সংবাদ

রংপুর 8452478346533869648

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item