কিশোরগঞ্জে চলাচলের অনুপোযোগী ৮শ মিটার সড়ক। দুর্ভোগে স্কুল কলেজের শিক্ষার্থীসহ পথচারীরা

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার  থানা মোড় থেকে  কিশোরগঞ্জ সরকারী বালিকা বিদ্যালয়ের  সামনে দিয়ে  কিশোরগঞ্জ সরকারী কলেজ যাওয়ার  ৩শ মিটার সড়ক ও কিশোরগঞ্জ বাজারের বড় পুলের মোকা থেকে ছাদেরের বাড়ি পযন্ত ৫শ মিটার পাকা সড়কের পিচ উঠে গিয়ে খানাখন্দের সৃষ্টি হওয়ায়  ও সড়ক ধসে গিয়ে যানবাহন চলাচলে চরম দুর্ভোগের শিকার হচ্ছে পথচারিসহ স্কুল কলেজের শিক্ষার্থীরা।
বুধবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, কিশোরগঞ্জ থানা মোড় থেকে কিশোরগঞ্জ সরকারী বালিকা বিদ্যালয় ও কিশোরগঞ্জ সরকারী কলেজ যাওয়া সড়কটি দীর্ঘদিন থেকে সংস্কারের অভাবে  অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। গর্তের পরিমান এত বেশি যে ওই সড়কটি দিয়ে সরকারী বিদ্যালয় ও সরকারী কলেজের ছাত্রছাত্রী সহ পথচারিরা চলাচলে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। অপর দিকে কিশোরগঞ্জ বাজারের বড় পুলের মোকা থেকে বাহাগিলি ইউনিয়ন পরিষদ যাওয়ার একমাত্র সড়কটি সংস্কারের সময় নি¤œমানের কাজের কারনে ও বর্ষার সময় পাকা সড়কটির দু পাশ্বে পানি নেমে যাওয়ার কোন ব্যাবস্থা না থাকায় সড়কটির দু পাশ্বে ধসে গেছে। ইউনিয়ন পরিষদের অর্থায়নে সড়কটির দুপাশ্বে বাঁশের খুঁটি দিয়ে বালুর বস্তা ফেলে কোন রকমে মেরামত করলেও তা কোন কাজে আসছেনা। 
কিশোরগঞ্জ সরকারী কলেজের এইচএসসি দ্বিতীয় বষের শিক্ষার্থী  আকতারুল মিয়া বলেন, কিশোরগঞ্জ থানা মোড় থেকে সরকারী বালিকা বিদ্যালয়ের সামনে দিয়ে কিশোরগঞ্জ সরকারী কলেজে যাওয়ার রাস্তাটির বিভিন্ন জায়গায় বড় বড় গর্তের সৃষ্টি হওয়ার কারনে ভ্যান কিংবা অটো সরাসরি কলেজে যেতে চায়না। তাই শিক্ষার্থীরা বাধ্য হয়ে অটো ভ্যান থেকে থানা মোড়ে নেমে হেঁেট হেঁটে কলেজে যায়।
বাহাগিলি ইউনিয়নের উত্তর দুরাকুটি গ্রামের কৃষক আলম হোসেন বলেন,  বাহাগিলি ইউনিয়ন থেকে কিশোরগঞ্জ যাওয়ার একমাত্র সড়কটির দু পাশ্বে বিভিন্ন জায়গায় ধসে যাওয়ার কারনে কৃষকরা তাদের উৎপাদত আগাম আলু  জমি থেকে সরাসরি ট্রাকে করে রাজধানী ঢাকাসহ বিভিন্ন জায়গায় নিয়ে যেতে পারেনা।সড়কটির দুপাশ্বে ধসে যাওয়ার কারনে অতিরিক্ত ভ্যান ভাড়া দিয়ে কৃষকদের  উৎপাদিত পন্য কিশোরগঞ্জ বাজারে নিয়ে গিয়ে ট্রাকে লোড করতে হচ্ছে।
বাহাগিলি ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান শাহ দুলু বলেন , সড়কটি পুনরায় সংস্কারের জন্য উপজেলা প্রকৌশলীকে বলা হয়েছে।
উপজেলা প্রকৌশলী এস এম কেরামত আলী নান্নু বলেন, কিশোরগঞ্জ থানা মোড় থেকে সরকারী কলেজ পর্যন্ত ৩শ মিটার সড়ক এবং বাহাগিলি ইউনিয়নের ৫শ মিটার সড়ক সংস্কারের জন্য ব্যাবস্থা গ্রহন করা হচ্ছে। বরাদ্দ আসলে আগে ওই সড়ক দুটি মেরামত করা হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 6666667746994561426

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item