অভিষেক স্মরণীয় রাখতে জয় চান মাহমদুউল্লাহ

 অনলাইন ডেস্ক

আগামীকাল শনিবার সিরিজের প্রথম টেস্ট ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-জিম্বাবুয়ে। সকাল সাড়ে ৯টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের শুরু হবে ম্যাচটি। এরআগে স্বাগতিকদের বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচ খেলেছে সফরকারীরা।
ওয়ানেডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ করে বেশ আত্মবিশ্বাসী টাইগাররা। আর এই আত্মবিশ্বাস কাজে লাগিয়ে প্রথম টেস্টেও জয়ের স্বাদ পেতে চান বাংলাদেশ দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ। এই টেস্টে স্বাগতিকদের একাদশে বেশ কয়েকটি পরিবর্তন আসতে পারে। তবে অধিনায়ক মাহমুদউল্লাহ চাইছেন সেরা একাদশ নিয়েই মাঠে নামতে।

আজ শুক্রবার বেলা ১২টায় সিলেটে স্টেডিয়াম কম্পাউন্ডে আয়োজিত সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন টাইগার অধিনায়ক। রিয়াদ বলেন, ‘ওয়ানডে সিরিজে জিম্বাবুয়ে ভালো খেলেছে। আমরা তাদের চেয়ে আরো ভালো খেলেছি তাই সিরিজটা আমাদের হয়েছে। আমরা কোন ভাবেই জিম্বাবুয়েকে ছোট করে দেখছি না। আমরা সেরা একাদশ নিয়েই খেলব।

  কারণ প্রথম ম্যাচটি অনেক গুরুত্বপূর্ণ। টেস্ট, ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি যে ফরম্যাটই হোক, প্রথম ম্যাচটি সবসময়েই গুরুত্বপূর্ণ। আর আমরা সবসময় বিশ্বাস করি যে আমাদের শুরুটা যখন ভাল হয় আমরা আমাদের আত্মবিশ্বাস অনেক দূর পর্যন্ত নিয়ে যেতে পারি।’

দলকে নেতৃত্ব দেওয়ার প্রসঙ্গে তিনি বলেন,‘অনাকাঙ্খিতভাবে সাকিব বাইরে থাকায় এই মুহূর্তে সহ অধিনায়ক হিসেবে অধিনায়কত্বের দায়িত্বটা কাধেঁ এসেছে। আমি শতভাগ চেষ্টা করব ইতিবাচক ফলাফল আনার। টিমের সবাই ভাল মুডে আছে। কারণ ওয়ানডে সিরিজটা আমরা জিতেছি। আমরা ওয়ানডে সিরিজটা যেভাবে খেলেছি, সেই আত্মবিশ্বাসটা নিয়েই যাচ্ছি আমরা।’

অধিনায়কত্ব প্রতিটি ক্রিকেটারের ভাল লাগার বিষয় জানিয়ে রিয়াদ বলেন, দেশের প্রতিনিধিত্ব করব। এটা আমার জন্য একটা বাড়তি দায়িত্ব, অবশ্যই দায়িত্বটা শতভাগ পালন করতে চাইবো। আর দলকে নেতৃত্ব দিলেও আমি সবসময় চাই আমার টিমকে স্বাধীনতা দিতে।’ 

এদিকে ওয়ানডে সিরিজে টাইগারদের কাছে হোয়াইটওয়াশের পর এবার টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ঘুরে দাঁড়াতে চায় জিম্বাবুয়ে। এমনটাই ইঙ্গিত দিলেন জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন ।
আজ শুক্রবার বেলা ১টায় ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মাসাকাদজা বলেন, 'বাংলাদেশ দল খুব ভালো ক্রিকেট খেলে। তাদের টিম কম্বিনেশন দারুন। তবে প্রথম টেস্টে আমাদের ভালো করার চেষ্টা অব্যাহত থাকবে।'

আগামীকাল শনিবার সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অভিষেক টেস্টে মাঠে নামবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ঢাকার শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের কন্ডিশন পরিচিত হলেও সিলেটের কন্ডিশন একেবারে অপরিচিত জিম্বাবুয়ের কাছে।

সিলেটের এই মাঠের উইকেট কেমন হবে সে সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাসাকাদজা বলেন, সিলেটের নতুন মাঠে উইকেট এখনও দেখা হয়নি। উইকেট দেখে আমরা খেলার পরিকল্পনা সাজাব।
অবশ্য উইকেট খুব একটা ভাবছেন না জিম্বাবুয়ে অধিনায়ক। তাদের ভাবনায় শুধু এই ম্যাচ দিয়েই ঘুরে দাঁড়ানো। সংবাদ সম্মেলন শেষ করেই অনুশীলনে নেমে পড়ে জিম্বাবুয়ে দল।

পুরোনো সংবাদ

খেলাধুলা 254404583893216970

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item