তিন দিনব্যাপী উন্নয়ন মেলা উদ্বোধন নীলফামারীতে


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ৪ অক্টোবর॥
“উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলঅদেশ” এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের সঙ্গে নীলফামারীতেও তিন দিনের চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা শুরু হয়েছে। আজ বৃহ¯পতিবার (৪ অক্টোবর) সকাল ১০টা ৩৫ মিনিটে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মেলা উদ্বোধন করেন। মেলা উদ্ধোধনের পর মেলা প্রাঙ্গন সরকারী হাইস্কুল বড় মাঠ হতে  দুইটি হাতি, বিশাল নৌকা সহ একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে নেতৃত্ব দেন অতিরিক্ত সচিব ও বাংলাদেশ বিমান চলাচল কর্র্র্তৃপক্ষ কমিটির সদস্য মোঃ আব্দুল হাই। এতে অংশ নেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন, জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, সরকারী কলেজের অধ্যক্ষ দেবী প্রসাদ রায়, নীলফামারী ৫৬ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল কাজী আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী প্রমুখ। 

শোভাযাত্রায় সরকারি দপ্তর ও বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে পুনরায়  মেলা মাঠে গিয়ে শেষ হয়। 
মেলা কমিটির আহবায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহীনুর আলম জানান, মেলার ১০২টি স্টলে বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম তুলে ধরার পাশাপাশি জনগণকে বিভিন্ন ধরনের সরকারি সেবা প্রদান করা হচ্ছে। এ ছাড়া তিন দিনের এ মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রবন্ধ রচনা, চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতা এবং  যাদু প্রদর্শনীসহ নানা বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 
জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম বলেন মেলায় বিমান ও ট্রেনের টিকেট সংগ্রহের ব্যবস্থা রাখা হয়েছে। এ ছাড়া রয়েছে  ইন্টারন্যাট ব্যবহারে সকলের জন্য ফ্রি ওয়াইফাই। এই মেলায় বিশেষ করে নীলফামারীর উত্তরা ইপিজেডে লোক নিয়োগে সরাসরি আবেদন ও সাক্ষাৎকার গ্রহনের ব্যবস্থা করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 6226011805829969777

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item