সৈয়দপুর পৌর বৃত্তির সনদপত্র ও চেক প্রদান অনুষ্ঠানে দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যান

ভবিষ্যত প্রজন্মকে সুশিক্ষিত উদ্বদ্ধু করতে হবে

                                                               
- তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবু বকর সিদ্দিক বলেছেন বাংলাদেশের জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করতে হবে। তবেই দেশ আরও উন্নত হবে। এজন্য ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষিত করতে হবে। আর সন্তানকে যোগ্য করতে প্রতিটি বাবা-মাকে আরও বেশি সচেতন হয়ে সন্তানের দিকে নজর রাখতে হবে। তিনি আজ বৃহস্পতিবার দুপুরে সৈয়দপুরে পৌর বৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের মধ্যে সনদ ও বৃত্তির চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। শহরের পৌরসভা সড়কের আদিবা কনভেনশন হলে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন সৈয়দপুর সরকারি কারিগরি কলেজের অধ্যক্ষ ড. আমির আলী আজাদ, নীলফামারী জেলা শিক্ষা কর্মকর্তা মো. শফিকুল ইসলাম।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর পৌরসভা মেয়র  অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার।
 প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মো. আবু বক্কর সিদ্দিক আরও বলেন, শিক্ষার্থীদের মাঝে নৈতিক মূল্যবোধ, মানবিক গুণাবলী ও দেশপ্রেম থাকতে হবে। আর এ সব যদি না থাকে, তাহলে উচ্চ শিক্ষিত হলেও কোন লাভ হবে না। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সন্তানকে অর্থাৎ ভবিষ্যত প্রজন্মকে জনসম্পদে পরিণত করতে সুশিক্ষার পাশাপাশি দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য বলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোছা. রেহেনা ইয়াসমিন, সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোছা.সাবিনা সালাম, মকবুল হোসেন টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ আবু রায়হান আল বেরুনী, সাবেক পৌর চেয়ারম্যান আলহাজ্ব বখতিয়ার কবির, যমুনা টিভির স্টাফ রিপোর্টার আলমগীর স্বপন, পৌর বৃত্তি পরীক্ষার কো-অর্ডিনেটর ও   সৈয়দপুর আল ফারুক একাডেমির প্রধান শিক্ষক মো. শফিকুল ইসলাম, নাগরিক কমিটির নেতা রুহুল আলম মাস্টার, মেধাবী শিক্ষার্থীর অভিভাবকদের মধ্যে পূর্ব বোতলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলি সুলতানা, মো. জাবেদ আলী সরকার প্রমূখ। গোটা অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সৈয়দপুর পৌরসভার তথ্য কর্মকর্তা আকমল সরকার রাজু।
অনুষ্ঠানের আলোচনা পর্ব শেষে প্রধান অতিথি পৌর বৃত্তি পরীক্ষার কিন্ডারগার্টেন, সরকারি প্রাথমিক ও জুনিয়র বিদ্যালয় গ্রুপে সেরা ৩ শিক্ষার্থীর গর্বিত মায়েদের গলায় রৌপ্য পদক পড়িয়ে বাবাদের হাতে ক্রেস্ট ও উপহার তুলে দেন। একই অনুষ্ঠানে কিন্ডারগার্টেন সরকারি প্রাথমিক ও জুনিয়র পর্যায়ে অংশ নেয়া ৯১ জন বৃত্তিপ্রাপ্তদের হাতে বৃত্তির চেক ও সনদপত্র তুলে দেয়া হয়।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2072871817659623018

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item