জলঢাকায় ২১ আগস্ট গ্রেনেড হামলার রায়কে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল

মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃ
২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের মহাসমাবেশে গ্রেনেড হামলার ঘটনায় মতিঝিল থানায় করা হত্যা মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ২০ জনের মৃত্যুদণ্ড ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৭ জনের যাবজ্জীবনের
রায় ঘোষনার পরপরই এই রায়কে অভিনন্দন জানিয়ে বুধবার দুপুর ১২টায় নীলফামারীর জলঢাকায় আনন্দ মিছিল করেছে নীলফামারী ৩ আসনের আঃলীগের মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও সাবেক ভাইসচেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর। বঙ্গবন্ধু প্রজন্মলীগ অফিস থেকে মিছিলটি বের হয়ে পৌরশহর প্রদক্ষিণ করে জিরোপয়েন্ট মোড়ে সংক্ষিপ্ত পথসভায় মিলিত হয়। এসময় উপস্থিত ছিলেন শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি পরেশ চন্দ্র কাচু, সাধারন সম্পাদক জোনাব আলী, তাইজুল ইসলাম তাজু প্রমুখ।
এর আগে রায় ঘোষনাকে কেন্দ্র করে জলঢাকা জিরোপয়েন্ট মোড়ে সতর্ক অবস্থান গ্রহন করে উপজেলা আঃলীগের সাধারন সম্পাদক ও নীলফামারী ৩ আসনের মনোনয়ন প্রত্যাশী সহীদ হোসেন রুবেল ও তার সমর্থকরা। এসময় উপস্থিত ছিলেন পৌর যুবলীগের আহবায়ক নাজমুল কবির মুকুল ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।
অন্যদিকে উপজেলা যুবলীগের আহবায়ক সারোয়ার হোসেন সাদেরের নেতৃত্বে উপজেলা যুবলীগের নেতাকর্মীরাও অবস্থান নেয় জিরোপয়েন্ট মোড়ে। এসময় সাথে ছিলেন পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক লাভলুর রশীদ, উপজেলা ওলামালীগের সাধারন সম্পাদক এমদাদুল হক, সাইফুর রহমান পিকু ও উপজেলা ছাত্রলীগ সভাপতি নলনী বিস্বাস জয় প্রমুখ।
এছাড়াও পুলিশ প্রশাসন শহরের বিভিন্ন মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে সতর্ক অবস্থান গ্রহন করে।
উল্লেখ্য ২০০৪ সালের ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় অল্পের জন্য প্রাণে বেঁচে যান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হামলায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা ও সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। আহত হন দলের তিন শতাধিক নেতাকর্মী।

পুরোনো সংবাদ

নীলফামারী 3139770093731513188

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item