উত্তরবঙ্গের নীলফামারী পর্যন্ত আওয়ামী লীগের নির্বাচনী ট্রেনযাত্রা শুরু

ইনজামাম-উল-হক নির্ণয়,  নীলফামারী ॥
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে নৌকা প্রতিকের নির্বাচনী প্রচারে উত্তরবঙ্গের আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের ট্রেনযাত্রা ঘিরে এ অঞ্চলের সাজ সাজ রব পড়েছে। এ জন্য স্থানীয় দলীয় রেতাকর্মীরাও চাঙ্গা হয়ে উঠেছে।
আজ শনিবার (৮সেপ্টেম্বর) রাজধানীর কমলাপুর রেলষ্টেশন থেকে উত্তরবঙ্গের নীলফামারী পর্যন্ত দিনব্যাপী ট্রেনযাত্রায় নেতৃত্বে দিচ্ছেন  দলটির সাধারন সম্পাদক সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তার সফর সঙ্গী হিসাবে কেন্দ্রীয় নেতারা ছাড়াও অংশ নিচ্ছেন উত্তরবঙ্গের রাজশাহী ও রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতারাও। সার্বিক ব্যবস্থাপনায় রয়েছেন দলের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক স¤পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি এর আগে রংপুর বিভাগেরও দায়িত্বে ছিলেন। আওয়ামী লীগের নির্বাচনী ট্রেন যাত্রায় এ জন্য ঢাকা থেকে নীলফামারীগামী আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনের একটি কোচ রিজার্ভ করা হয়েছে।
দলীয় সুত্র মতে নির্বাচনী ট্রেনযাত্রা শেষে আগামীকাল রবিবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে সংবাদ সম্মেলন করবেন দলের সাধারন সম্পাদক সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। সংবাদ সম্মেলন শেষে আওয়ামী লীগের প্রতিনিধিদল বিমানযোগে ঢাকা ফিরবেন।

নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান  আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা আজ শনিবার (৮ সেপ্টেম্বর) সকাল ৮টায় রাজধানীর কমলাপুর স্টেশন থেকে ট্রেনে উঠেছেন। চলতি পথে গাজীপুরের জয়দেবপুর রেলস্টেশন, টাঙ্গাইল রেলষ্টেশন, সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলষ্টেশন, পাবনার চাটমোহর ও ঈশ্বরদী বাইপাস রেলষ্টেশন, নাটোর রেলষ্টেশন , বগুড়ার সান্তাহার রেলষ্টেশন, জয়পুরহাট রেলষ্টেশন, দিনাজপুরের বিরামপুর, ফুলবাড়ি ও পার্ব্বতীপুর রেলষ্টেশন, সৈয়দপুর রেলষ্টেশন ও সর্বশেষ সন্ধ্যা সাড়ে ৭টায় নীলফামারী স্টেশনে পথসভার মধ্যে দিয়ে প্রথম দফায় উত্তরবঙ্গের নির্বাচনী ট্রেনযাত্রার সমাপ্তি ঘটবে।
এদিকে  নির্বাচনী  ট্রেন যাত্রা বিষয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমাদের লক্ষ্য ঢাকা থেকে নীলফামারী যাওয়ার পথে ৯টি জেলার প্রায় ১৫টি স্থানে পথসভা করা।ট্রেনের বিরতির ফাঁকে-ফাঁকে এই পথসভাগুলো করা হবে। তিনি বলেন আমরা ধারণা করছি, ৯ জেলার ৫ লক্ষাধিক মানুষ পথসভাগুলোয় অংশ নেবেন।
দলীয় সুত্র মতে আগামী সংসদ নির্বাচনের আগে বিভিন্নভাবে নির্বাচনী প্রচারে অংশ নেবেন ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। এরই ধারাবাহিকতায় এবার যোগ হতে যাচ্ছে ট্রেনযাত্রা।
আওয়ামী লীগের নেতাকর্মীরা ট্রেনে চড়ে নির্বাচনি প্রচার চালালেও গত কয়েক বছর এটা বন্ধ ছিল। একাদশ সংসদ নির্বাচনকে টার্গেট করে ফের আওয়ামী লীগ সাধারণ স¤পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলটির নৌকা প্রতিকের নির্বাচনী প্রচারনায় ট্রেনযাত্রা শুরু হয়েছে ।

পুরোনো সংবাদ

নীলফামারী 2734141386709090129

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item