সফল উদ্যোক্তা চিলাহাটির রাকিবুল

নিজস্ব প্রতিনিধি-
নিজেকে প্রতিষ্ঠিত করার প্রত্যয়ে মাত্র ১০হাজার টাকা বিনিয়োগ করেছিলেন রাকিবুল ইসলাম(২৮)। দিয়েছিলেন মুরগির খামার। এখন তিনি নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। নীলফামারী জেলার ডোমার উপজেলার চিলাহাটি মাস্টার পাড়া গ্রামের মানুষের কাছে তিনি এখন উদাহরণ। সফল উদ্যোক্তা হিসেবে তিনি আজ সমাজে পরিচিত মুখ।
প্রথমে ভাগ্য ফেরানোর আশায় দেশের বাইরে যাওয়ায় চেষ্টা করেছিলেন রাকিবুল । সেই পথে যখন ব্যর্থ হলেন তখন ঠিক করলেন দেশেই কিছু একটা করবেন। বুদ্ধিটা পেয়েও গেলেন ঠিক সময়ে। ১ হাজার  ব্রয়লার মুরগি কিনে শুরু করলেন সম্ভাবনার পথে যাত্রা। প্রথমবারেই লাভের মুখ দেখে তার প্রত্যাশা বেড়ে যায়। মনে সাহস সঞ্চয় করে আরো মনোযোগী হন কাজে।পরে তিনি একটি বেসরকারী প্রতিষ্ঠান থেকে ঋন নিয়ে নতুন করে খামারে পুঁজি বিনিয়োগ করেন।
রাকিবুল জানান,বর্তমানে তিনি প্রতি মাসে বয়লার মুরগির খামার থেকে আড়াই লক্ষ থেকে তিন লক্ষ টাকার বয়লার মুরগি বাজারে বিক্রি করেন। খরচ বাদ দিয়ে তিনি প্রতিমাসে খামার থেকে লাভ করেন দেড় লক্ষ টাকা। তিনি আরো জানান, বর্তমান তিনটি খামারের মালিক।
প্রতিবেশী এক্রামুল হোসেন বলেন, রাকিবুল অল্প সময়ে তিনি যতটুকু লাভবান হয়েছেন, সত্যি তা প্রশংসার যোগ্য। খাদ্য উৎপাদনের মতো মহান কাজ করছে সে। তার জন্য দোয়া করি।
শিক্ষার্থী ইমরান বলেন,রাকিবুল একজন সফল উদ্যোক্তা। হতাশাগ্রস্তদের জন্য অনুপ্রেরণা। একজন মানুষ ইচ্ছা আর পরিশ্রমের বিনিময়ে অনেক কিছু করতে পারে সে তার উজ্জ্বল দৃষ্টান্ত।
নিজের সফলতার জন্য মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা জানিয়ে রাকিবুল  বলেন, ধৈর্য ও পরিশ্রম করে সফল হয়েছি। এখন বেশ কিছু পরিবারের কর্মসংস্থান হচ্ছে আমার খামারে। যে কেউ চাইলেই খামার গড়ে সফল হতে পারবেন। সাহস ও পরিশ্রম করলে বিজয় আসবেই।

পুরোনো সংবাদ

নীলফামারী 7700281656256507499

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item