রংপুরে ৫ম শ্রেণীর ছাত্রকে নির্যাতনকারী পিতা-পুত্র আটক

মামুনুর রশীদ মেরাজুলঃ

রংপুরে মাত্র ৫০ টাকা চুরির অপবাদে গাছের সাথে বেধেঁ দিনমজুর দেলোয়ার হোসেনের পুত্র ৫ম শ্রেণীর ছাত্র নাহিদ হাসান লেমনকে লাঠি দিয়ে বেধড়ক পিটিয়ে নির্মম নির্যাতনের ঘটনায় জড়িত স্থানীয় প্রভাবশালী মোহাম্মদ ইংরেজ ও তার ছেলে জাহিদুল ইসলামকে আটক করেছে রংপুর কোতয়ালী থানা পুলিশ। শুক্রবার ভোর রাতে হোসেন নগরস্থ নিজ বাড়ি থেকে তাদের আটক করা হয়। এ ঘটনায় লেমনের ভাই মিল্লাত হোসেন বাদি হয়ে একটি মামলা করেছেন।
জানা গেছে, গত ২৬শে আগষ্ট ইংরেজের বাড়ির উঠোনে দেলোয়ার হোসেনের ছেলে লেমনসহ আরো কয়েক শিশু খেলছিল। এ সময় ৫০ টাকা চুরির অপবাদ দিয়ে মোহাম্মদ ইংরেজ ও তার পুত্র জাহিদুল ইসলাম দিনমজুর দেলোয়ার হোসেনের ১১ বছর বয়সী ছেলে ৫ম শ্রেণীর ছাত্র লেমনকে ধরে গাছের সাথে বেধেঁ বেধড়ক লাঠি পেটা করে। এ সময় লেমন লাঠির আঘাত সইতে না পেরে জ্ঞান হারিয়ে ফেলে। এরপরও নির্যাতন কারীরা ক্ষ্যান্ত হয়নি। এলাকাবাসি ঐক্যবদ্ধ হয়ে লেমনকে গাছের সাথে বাঁধা অচেতন অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়। ঘটনাটির মীমাংসার কথা বলে হাসপাতালে ভর্তির দু’দিন পর লেমনকে ছাড়িয়ে ছাড়পত্র নিয়ে বাড়ীতে আনা হয়।
বুধবার রাতে উভয়ের পক্ষ থেকে বজরুল ইসলাম, চয়নসহ ৪ জন এবং অপরপক্ষের সুবা মেম্বার ও ফজলুল হক মিলনসহ মোট ৬জনের একটি শালিসী টিম গঠন করে একটি শালিস বৈঠকে ইংরেজ ও তার পুত্র জাহিদুলের ১৩ হাজার টাকা জরিমানা করা হয়। কিন্তু লেমনের পিতা দেলোয়ার হোসেন ও মা রেহেনা বেগমসহ এলাকাবাসি তা না মানায় শালিশটি বানচাল হয়ে যায়। পরে এলাকার বাসি অভিযুক্তদের বিচারের দাবীতে বিক্ষোভ করেছে। এ ব্যাপারে রংপুর কোতয়ালী থানার ওসি মোক্তারুল আলম বলেন, লেমনের ভাই মিল্লাত হোসেনের মামলার প্রেক্ষিতে দুই আসামীকে গ্রেফতার করা হয়েছে।

পুরোনো সংবাদ

রংপুর 1072752655242776342

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item