হেলমেট ছাড়া পেট্রল না দেয়ার অনুরোধ রংপুর পুলিশের

মামুনুর রশিদ মেরাজুল, রংপুর ব্যুরো ঃ

চালকের মাথায় হেলমেট না থাকলে ওই মোটরসাইকেলে পেট্রল না দিতে পাম্প মালিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন রংপুর জেলা পুলিশ। রংপুরের ৮ উপজেলায় হেলমেট বিহীন মোটর সাইকেল সড়ক ও মহাসড়কে না চালানোর জন্য পুলিশ সুপার নির্দেশ দিয়েছেন। অপরদিকে মোটর সাইকেল চালকদের নিয়ে কর্মশালাও করা হয়েছে।
বুধবার দুপুরে রংপুর জেলা পুলিশের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ পাম্প মালিক সমিতির সভাপতি মোস্তফা সরোয়ার টিটুকে এই অনুরোধ করেন।
রংপুর চেম্বারের প্রেসিডেন্ট ও পেট্রল পাম্প মালিক সমিতির সভাপতি মোস্তফা সরোয়ার টিটু জানান, পুলিশের পক্ষ থেকে আমাদেরও অনুরোধ করা হয়েছে। বিষয়টি অতি গুরুত্বসহকারে নিয়েছি। বৈঠক ডেকে এর কার্যকর সিদ্ধান্ত নেবো এবং মানুষ যাতে হয়রানির শিকার না হয় সে জন্য পোষ্টারিংও করা হবে।
তিনি জানান, রংপুরে ৩৭ টি পেট্রল পাম্প রয়েছে। ওইসব পাম্পে পেট্রল নিতে মোটরসাইকেল চালকরা হাজার হাজার লিটার পেট্রল নেয়। হেলমেট বিহীন মোটর সাইকেল কে পেট্রল না দেয়ার সিদ্ধান্ত বাস্তবায়ন করা গেলে সড়ক দুর্ঘটনা অনেকটাই কমে আসবে বলে মনে করেন এ ব্যবসায়ী।
রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ বলেন, সড়ক-মহাসড়ক ছাড়াও আঞ্চলিক সড়কেও এখন অহরহ মোটরসাইকেলের দুর্ঘটনা ঘটছে। মাথায় হেলমেট না থাকার কারণে ক্ষতি হচ্ছে বেশি। কিন্তু হেলমেট থাকলে ক্ষতিও কম হয়। তাই মোটরসাইকেল দুর্ঘটনা রোধে পেট্রল পাম্প মালিকদের এ অনুরোধ করেছি। তিনি বলেন, দুর্ঘটনা যাতে কমে আসে সে জন্য কিছুদিন আগে পুলিশ লাইন স্কুলে চালক-হেলপারদের নিয়ে একটা কর্মশালাও করেছি। তাতে অনেকটাই লাভ হয়েছে। হেলমেট ছাড়া পেট্রল দেয়া বন্ধ হলে দুর্ঘটনা কমে আসবে অভিমত পুলিশ কর্মকর্তার। রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, একটি দুর্ঘটনা সারাজীবনের কান্না। সড়ক দুর্ঘটনারোধে মোটর সাইকেল চালকদেরকে হেলমেট ব্যবহারে সহায়তা করতে রংপুরের বিভিন্ন থানার পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। ইতিমধ্যে চালকরা হেলমেট ব্যবহার করছে।

পুরোনো সংবাদ

রংপুর 2360660243142981182

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item