ডোমারে ৯১ বস্তা ভিজিএফ চাল জব্দ : তিনটি গোডাউন সিলগালা

আবু ফাত্তাহ্ কামাল (পাখি) /আনিছুর রহমান মানিক-

 নীলফামারীর ডোমার উপজেলায় ৯১ বস্তা ভিজিএফ চাল জব্দ করা হয়েছে। এসময় তিনটি গোডাউন সিলাগালা করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা হতে রাত ১১ টা পর্যন্ত উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের বিভিন্ন এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: উম্মে ফাতিমা ও পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে এসব চাল জব্দ করে।
অভিযোগে জানা গেছে, বৃহস্পতিবার জোড়াবাড়ি ইউনিয়নে কোন নিয়ম না মেনে ভিজিএফ চাল বিতরন করা হয়। এক জন ব্যাক্তি একটি কার্ডের চাল উত্তোলনের নিয়ম থাকলেও একজন ব্যাক্তিকে পাঁচটিও কার্ডের চাল দেওয়া হয়। চাল উত্তোলনকারীদের কাছে মাস্টাররোল খাতায় কোন টিপসইও নেওয়া হয় নাই। এ সুযোগে ইউপি সদস্য ও চেয়ারম্যানসহ কালোবাজারিরা বিভিন্ন জায়গায় চাল মজুদ করে রাখে বলে এলাকাবাসী অভিযোগ করেন। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ উম্মে ফাতিমা ও পুলিশ অভিযান চালিয়ে ওই ইউনিয়নের ৩নং ওয়ার্ডে গ্রাম পুলিশ আফজাল হোসেনের বাড়ির গোডাউনে ৫০ কেজি ওজনের ৪৬ টি বস্তা ও ৩০ কেজি ওজনের ১৯টি বস্তা মোট ৬৫ বস্তা, ইউনিয়ন পরিষদ সংলগ্ন তরিকুল ইসলাম বাবলুর গোডাউনে ৫০ কেজি ওজনের আটটি,৩০ কেজি ওজনের চারটিসহ মোট ১২টি বস্তা ও ইউপি চেয়ারম্যানের বাড়ি সংলগ্ন আলতাফ হোসেনর গোডাউনে (ভাড়া নিয়ে  রাখে হলহলিয়ার ৭নং ওয়ার্ডের মৃত নাসির উদ্দিনের পুত্র শফিকুল ইসলাম ) ৫০ কেজি ওজনের আট বস্তা ও ৩০ কেজি ওজনের ছয় বস্তা চাল জব্দ করে ওই তিনটি গোডাউনে ও চাল বিতরনের জন্য মজুদ করে রাখা ইউনিয়ন পরিষদের তিনটি গোডাউনে সিলগালা করা হয়। অভিযান চলাকালীন সময়ে বিভিন্ন স্থানে মজুদ করে রাখা ভিজিএফ চাল সরিয়ে ফেলারও অভিযোগ উঠেছে।
এব্যপারে জোড়াবাড়ি ইউপি চেয়ারম্যান আবুল হাসান জানান, চাল বিতরনে এখনো বাকি রয়েছে। সঠিক কত বস্তা চাল আছে তা বলা সম্ভব নয়। ইউনিয়নের তিনটি গোডউিনেই ইউএনও সিলগালা করেছে।
উপজেলা নির্বাহী অফিসার মোছা:উম্মে ফাতিমা চাল আটক ও গোডাউন সিলগালা করার বিষয়টি স্বীকার করে বলেন, ভিজিএফ কমিটি ও উর্দ্ধত্বন কতৃপক্ষের সঙ্গে কথা বলে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 
পবিত্র ইদ-উল আযহা উপলক্ষে দুস্থ ও অসহায়  মানুষদের জন্য উপজেলার ১০টি ইউনিয়নে প্রতি কার্ডধারীকে ২০ কেজি করে ৫৩ হাজার সাত শত একজন কার্ডধারীকে মোট ১,০৭৪.০২১ মেটিক টন চাল বরাদ্ধ দেওয়া হয়েছে। গত মঙ্গলবার হতে বিভিন্ন ইউনিয়নে এই চাল বিতরন চলছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 724702884260920200

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item