তারেকের অনুরোধও ব্যর্থঃ বিএনপি-জামায়াত দ্বন্দ্ব এখন প্রকাশ্যে

আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের সুযোগ প্রায় শেষের পথে। এর মাঝে ডানা মেলেছে বিএনপি-জামায়াত দ্বন্দ্ব। এই সিটি নির্বাচনে মেয়র পদের জন্য বিএনপি আরিফুল হক চৌধুরীকে মনোনয়ন দিয়েছে। কিন্তু নগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ও ২০-দলীয় জোটের শরিক দল জামায়াতে ইসলামীর নগর আমির এহসানুল মাহবুব জুবায়ের স্বতন্ত্র প্রার্থী হওয়ায় চরম সংকট তৈরি হয়েছে।
এ বিষয়ে বিএনপির মহাসচিবের সাথে জামায়াত নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। কিন্তু কোনো সিদ্ধান্ত ছাড়াই বৈঠক শেষ হয়। এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান জামায়াতে ইসলামীর সাথে যোগাযোগ করেও ব্যর্থ হন।
বিশ্বস্ত সূত্রে জানা গেছে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে জামায়াতে ইসলামীর প্রার্থী প্রত্যাহার করার জন্য বিএনপি কতৃক নানাভাবে চাপ দেওয়া স্বত্বেও জামায়াতে ইসলামী তাদের প্রার্থী প্রত্যাহার করবেনা। তাছাড়া জামায়াতে ইসলামী সিলেটের শরিক দল গুলোকে হাত করে ইতোমধ্যে ১৯টি শরিক দলের সাথে সিটি কর্পোরেশন নির্বাচনের ব্যাপারে বৈঠক করেছে। ফলে উক্ত নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থীর ভরাডুবির আশঙ্কা দেখা দিয়েছে। এছাড়া ২০১৩ সালে তারেক রহমান কতৃক এবারের সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ২০ দলীয় মনোনয়ন জামায়াতকে দেওয়া হবে মর্মে কথা দিয়েছিলেন কিন্তু তারেক কথা না রাখায় জামায়াতের সেক্রেটারি জেনারেল তারেককে ওয়াদা ভঙ্গকারী ও মিথ্যাবাদী অভিহিত করা সহ প্রার্থী প্রত্যাহারের ব্যাপারে তারেক রহমান কতৃক অনুরোধ জামায়াতে ইসলামী সরাসরি প্রত্যাখ্যান করেছে।
এখনো পর্যন্ত জামায়াত তাদের অবস্থানে অনড় রয়েছে। আস্থা আর বিশ্বাসে চিড় ধরায় ২০-দলীয় জোটের ভবিষ্যত নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। তারেক রহমানের অনুরোধ প্রত্যাখান করার ফলশ্রুতিতে পরবর্তীতে দলীয় সংকটে জামায়াত বিএনপিকে পাশে পাবে কিনা তা এখন ভাবনার বিষয়। এর মাঝে জামায়াতের অবস্থান নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে মির্জা আব্বাস ও ব্যারিস্টার মওদুদ আহমেদ। ভবিষ্যতে তাদের সাথে থাকা না থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন তারা। তাছাড়া তারেক রহমানের অনুরোধ অগ্রাহ্য করায় বিএনপির হাইকমান্ডে বিরাজ করছে চরম হতাশা ও ক্ষোভ।
পাওয়া না পাওয়ার হিসাব মিলিয়ে ২০-দলীয় জোট কি এক হতে পারবে কিনা তা নিয়ে দুঃশ্চিন্তা রয়েছে তৃণমূলে। যার প্রতিফলন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে পড়বে বলে তারা মনে করে। রয়েছে গাজীপুর ও খুলনার মতো নির্বাচনে ভরাডুবির আশঙ্কা।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item