সৈয়দপুরে ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধ সহ ৭দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত

 তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধ, ঢাকা-চিলাহাটী রুটে আরো একটি আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন চালুর দাবিতে মানবন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। রোববার (১ জুলাই) সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ আব্দুল্লাহ্ সোহাগের উদ্যোগে সৈয়দপুরবাসীর ব্যানারে ওই মানববন্ধনের আয়োজন করা হয়।
 শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে বেলা ১১টা থেকে ঘন্টাব্যাপী ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে  দূর্যোগপূর্ণ আবহাওয়া ও মুষলধারে বৃষ্টির মধ্যেও শহরের সর্বস্তরের মানুষ অংশ নেয়।
 মানববন্ধন চলাকালে সেখানে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় সৈয়দপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ আব্দুলাহ্ সোহাগ,আওয়ামী লীগের সদস্য মো.সিরাজুল ইসলাম মিঠুসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। এ সময় বক্তারা বলেন, দীর্ঘদিন যাবৎ সৈয়দপুর রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকিট কালোবাজারির একটি শক্তিশালী সিন্ডিকেট চক্র গড়ে উঠেছে। কালোবাজারি চক্র স্টেশনে কর্মরত বুকিং সহকারিদের সহযোগিতায় স্টেশনের টিকিট কাউন্টার থেকে ট্রেনের টিকিট সংগ্রহ করে বাইরে কয়েকগুন বেশি দামে বিক্রি করে আসছে। এতে করে টিকিট সংগ্রহে কাউন্টারের সামনে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়েও তারা টিকিট পাচ্ছিলেন না ট্রেনের সাধারণ যাত্রীরা। ফলে  স্টেশনের টিকিট কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে ব্যর্থ হয়ে বাইরে থেকে বেশি দামি টিকিট কিনতে বাধ্য হচ্ছেন যাত্রীরা।  দিনের পর দিন এ অবস্থা চলে আসলেও সংশ্লিষ্ট রেলওয়ে কর্তৃপক্ষ তা দেখেও না দেখার ভান করে আসছেন।  মানববন্ধনে বক্তারা তাদের বক্তব্যে ৭ দফা তুলে ধরেন অবিলম্বে সৈয়দপুর রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধসহ ঢাকা-চিলাহাটি রুটে একটি আন্তঃনগর ট্রেন চালুর দাবি জানান। অন্যথায় আগামী সৈয়দপুরবাসীকে সঙ্গে নিয়ে কঠোর আন্দোলন কর্মসূচির দেয়ার হুঁশিয়ারি দেন বক্তারা মানববন্ধনে। তাদের অন্য্যান্য দাবিগুলোর মধ্যে রয়েছে টিকিট কালোবাজারি মূল হোতাদের অবিলম্বে গ্রেপ্তার, সৈয়দপুর রেলওয়ে স্টেশনে আন্তঃনগর নীলসাগর ট্রেনের যাত্রাবিরতি সময় বাড়ানো, রেলওয়ে স্টেশনে টিকিট কাউন্টারে বাইরে পৃথক কম্পিউটারের মনিটর স্থাপন উল্লেখযোগ্য।  

পুরোনো সংবাদ

নীলফামারী 6673391158266382189

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item