নীলফামারীতে মাদক কারবারী ছোট কালঠি সহ ছয়জন আটক

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৯জুলাই॥
নীলফামারীর নামকরা মাদককারবারী আনোয়ারা বেগম ওরফে ছোট কালঠি (৪২) সহ স্বামী ও তার সন্তান সহ ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মাদকের বিরুদ্ধে যুদ্ধ অভিযানে দীর্ঘদিন পলাতক থাকার পর তারা নিজবাড়িতে ফিরে আসে।
গোপনে সংবাদ পেয়ে আজ সোমবার ভোরে জেলা সদর উপজেলার টুপামারী ইউনিয়নের বনবিভাগ এলাকায় অভিযান চালিয়ে পুলিশ তাদের নিজ বাড়ি থেকে গ্রেফতার করে।
আটকরা হলো সেখানকার মৃত. তফিজ উদ্দিনের ছেলে ছোট কালঠির স্বামী তোফাজ্জল হোসেন (৪৭) তাদের ছেলে সাগর ইসলাম (২২) এবং মৃত. আফছার আলীর ছেলে আইউব আলী (৬০), আইউব আলীর ছেলে সোহেল রানা (২২) ও রুবেল রানা (২৫)।
এর আগে আরেক মাদক ব্যবসায়ী একই পরিবারের আইউব আলীর স্ত্রী মনোয়ারা বেগম ওরফে বড় কালঠি (৫০) মাদক বিরোধী অভিযানে গ্রেফতার হয়ে জেল হাজতে রয়েছেন।
স্থানীয়রা জানান, মাদক সম্রাজ্ঞী মনোয়ারা বেগম ওরফে বড় কালঠি ও আনোয়ারা বেগম ওরফে ছোট কালঠি মাদকের বিখ্যাত কারবারী হিসাবে জেলা জুড়ে পরিচিতি পায়। মাদক সম্রাজ্ঞী বড় কালঠি ও ছোট কালঠি পরিবারের সবাই আটক হওয়ায় স্বস্তি  প্রকাশ করেছেন স্থানীয়রা।
পুলিশ জানায়, দেশব্যাপী মাদক বিরোধী অভিযান শুরু হলে লাপাত্তা হন পরিবারের সদস্যরা। তাদের ধরতে চালানো হয় তৎপরতা। এরই মধ্যে ব্যবসায়ীক মন্দা শুরু হলে চলমান মাদক বিরোধী অভিযানকে প্রশ্নবিদ্ধ করা এবং আইন শৃঙ্খলা বাহিনীকে বিতর্কিত করতে তারা পরিকল্পনা শুরু করে। পরিকল্পনার অংশ হিসেবে সোমবার ভোরে নিজ বাড়িতে মাদক ব্যবসায়ীরা একত্রিত হয়ে নাশকতার চেষ্টা করলে গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়।
নীলফামারী থানার ওসি বাবুল আকতার জানান, ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে পুলিশকে লক্ষ্য করে ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে তারা। সে সময় কুখ্যাত মাদক ব্যবসায়ী আনোয়ারা বেগম ওরফে ছোট কালঠিসহ ছয়জনকে আটক করা হয়। এ সময় পালিয়ে যায় আরো কয়েকজন। এ ঘটনায় নীলফামারী থানার এসআই মতিউর রহমান বাদী হয়ে থানায় একটি মামলা করেছে।
পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন জানান, আইন শৃঙ্খলা বাহিনী মাদক নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান চলবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 7037622910411779313

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item