হরিপুরের যাদুরানী বাজারে ক্রেতাদের কাছে অতিরিক্ত অর্থ আদায়

জে.ইতি হরিপুর ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার যাদুরানী হাটে গরু ও ছাগলের ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। হাট ইজারাদেরের লোকজন এ টাকা নিচ্ছেন বলে জানা গেছে।
জেলা প্রশাসন অনুমোদিত হাটবাজারের হাসিল আদায়ের তালিকা অনুযায়ী, একটি গরু জন্য ১৮০ টাকা ও একটি ছাগলের জন্য ৭০ টাকা আদায় করা যাবে।
গত মঙ্গবার সরেজমিনে উপজেলার যাদুরানী হাটে দেখা যায়, নিয়মের বাইরে হাসিল নেওয়া হচ্ছে। হাটে একটি গরু কিনছিলেন রানীশংকৈল পৌরসভার তাইজুল ইসলামের ছেলে রিয়াজুল তাঁকে একটি রসিদ ধরিয়ে দেওয়া হয়। তারপর তার কাছ থেকে ২২০ টাকা নেওয়া হয় কিন্ত সেই রসিদে ২২০টাকার পরিমান লেখা হয়নি।
গরু ক্রেতা উপজেলার দস্তমপুর নাজম উদ্দীন জানান, তার কাছে ২২০টাকা নিয়ে  হাট ইজারাদেরের লোকজন।
পাচঁঘরিয়া গ্রামের হাসান আলীর ছেলে একটি ছাগল কিনেছিল তাঁর কাছ থেকে ১০০ টা নিয়েছে।
একই ব্যবহার করেছেন তারা যাদুরানী আঃ রউব তালুকদারে ছেলে আঃ হামিদ তালুদারের সঙ্গে। আঃ হামিদ তালুদারের লোকজন জানান, দুইটি ছাগল কিনে তাদের কে ২০০ টাকা না দিলে ঝামেলা করে।
ভূক্তভোগীদের অভিযোগ এই অনিয়মের হাত অনেক বড় কথাও গেলে পরতে হয় বিপদে।
অতিরিক্ত হাসিল নেওয়ার বিষয়ে কথা হয় হাট ইজারাদার আঃ হামিদ এর সঙ্গে তিনি মুঠো ফোনে জানান, নিয়েম শুধু আমার সময়। সব জায়গায় বেশি আদায় করে আমরাও বেশি আদায় করি এ বলে ফোন কেটে দেন।
এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এম.জে আরিফ বেগ জানান, অতিরিক্ত অর্থ আদায়ের কোনো নিয়ম নাই। তাছাড়া আমি ছিলাম না আগামী মঙ্গলবার অতিরিক্ত অর্থ আদায় করলে আইনগত ব্যবস্তা নোওয়া হবে।

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 5673005304894206492

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item