নীলফামারীতে ৭৬২ পরিবার বিদ্যুৎ পেল॥ উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৩ জুন॥
“শেখ হাসিনার উদ্যোগ- ঘরে ঘরে বিদ্যুৎ” গ্রাম বিদ্যুতায়ন প্রকল্পে নীলফামারী সদর ও জলঢাকা উপজেলায় ৭৬২ পরিবাররের বসতঘরে বিদ্যুতের আলো ছড়িয়ে দেয়া হলো। আজ রবিবার দুপুরে নীলফামারী সদরের চওড়া বড়গাছা ইউনিয়নের নতিবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে ৬৩৯ পরিবারের ঘরে গ্রাম বিদ্যুতায়ানের সুইচ টিপে আনুষ্ঠানিক ভাবে উদ্ধোধন করেন অনুষ্ঠানে প্রধান অতিথি স্বাধীনতা পদকপ্রাপ্ত সংস্কৃতি বিষয়ক মন্ত্রী ও নীলফামারী সদর আসনের আওয়ামীলীগের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।
এসময় মন্ত্রী বলেন, আমরা মানুষের মুখ দেখে সাহায্য করিনা। মানুষের সমস্যা দেখে সাহায্য করি। একারণে দেশে এতো উন্নয়ন হচ্ছে। মাটির রাস্তা এখন পাকা হয়েছে, উন্নতি হয়েছে যোগাযোগ ব্যবস্থার, স্কুল-কলেজ, মসজিদ, মন্দিরের উন্নতি হয়েছে, কর্মসংস্থান সৃষ্টি হয়েছে আয় বেড়েছে মানুষের, বিদ্যুৎ পৌঁচ্ছে মানুষের বাড়ি বাড়ি। সদর উপজেলায় জুনের মধ্যে শতভাগ বাড়িতে বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করা হবে।
তিনি বলেন, আমি কারো সমালোচনা করতে চাই না। বিএনপি ক্ষমতায় ছিল, তাদের সময়ে কি উন্নয়ন হয়েছে আপনারা নিজের বিবেকে চিন্তা করলেই মিলাতে পারবেন। তাদের সরকারের আমলে কয়টা রাস্তা-ঘাট, স্কুল কলেজ ছিল, আর এখন কতটা আছে। এখন টিআর-কাবিখা আপনারা দেখছেন এবং পাচ্ছেন, কাজও হচ্ছে। তাদের সময়েও টিআর কাবিখা আসতো সেটি আপনারা কেউ চোখে দেখেননি।

তিনি আরও বলেন, দেশের মানুষ সুখে শান্তিতে থাকুক এটা সবাই চায়, কিন্তু কিছু মানুষ আছে যারা দেশটা ভালোভাবে চলুক এটা চায় না। তাই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের কথা চিন্তা করে ঘরে ঘরে বিনা খরচে বিদ্যুৎ পৌছায় দিচ্ছে।

নীলফামারী পল্লী বিদ্যুৎ সমিতি আয়োজিত ওই উদ্বোধনী অনুষ্ঠানে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন পৌর মেয়র জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী এসএম হাসনাত হাসান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভুঁইয়া, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশিদ মঞ্জু, জেলা যুবলীগের সাধারন সম্পাদক শাহিদ মাহমুদ, চওড়াবড়গাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন প্রমুখ।

অপর দিকে  জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের তালুক গোলনা জুম্মাপাড়া গ্রামে ১২৩টি পরিবারের মাঝে  গ্রাম বিদ্যুতায়ানের সুইচ টিপে গতকাল শনিবার (২জুন) সন্ধ্যায় শুভ উদ্বোধন করেন নীলফামারী-৩ (জলঢাকা-কিশোরীগঞ্জ আংশিক) আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা এমপি।

পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী এসএম হাসনাত হাসান জানান, “শেখ হাসিনার উদ্যোগ- ঘরে ঘরে বিদ্যুৎ” গ্রাম বিদ্যুতায়ন প্রকল্পে ১কোটি ৭০লাখ টাকা ব্যয়ে নীলফামারী সদর উপজেলার চওড়া বড়গাছা ইউনিয়নের নতিবাড়ি, কাঞ্চনপাড়া, দক্ষিণ চওড়া গ্রামে ১২ দশমিক ১৫৬ কিলোমিটার বিদ্যুৎ লাইন নির্মান করে ৬৩৯ পরিবারে বিদ্যুৎ সুবিধা প্রদান করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে ৩৮৮ পরিবারের বাড়িতে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়। অপরদিকে ৩২ লাখ টাকা ব্যয় জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের ৩ দশমিক ১২২ কিলোমিটার বিদ্যুৎ লাইন নির্মান করে ১২৩ পরিবারে বিদ্যুৎ সুবিধঅ প্রদান করা হয়।



পুরোনো সংবাদ

নীলফামারী 3728543044387857124

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item