সৈয়দপুর পৌরসভার ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেট ঘোষণা

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভার ২০১৮- ২০১৯ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল (রবিবার) বিকেলে ১১২ কোটি ৮০ লাখ ৯৬ হাজার ৪৪৭ টাকার  প্রস্তাবিত ওই বাজেট ঘোষণা করা হয়। সৈয়দপুর পৌরসভা চত্বরে ওই বাজেট ঘোষণা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাজেট ঘোষণা অনুষ্ঠানটি স্থানীয় ক্যাবল নেটওয়ার্কের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা  হয়েছে।
এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার।
 বাজেট ঘোষণা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সৈয়দপুর পৌরসভার সচিব আশীষ কুমার সরকার।
বাজেট উপস্থাপন করেন সৈয়দপুর পৌরসভার তথ্য কর্মকর্তা এ কে এম আকমল সরকার।
 ঘোষিত বাজেটে  রাজস্ব খাতে আয় দেখানো হয়েছে ২২ কোটি ৫২ লাখ ৪২ হাজার ২৪০ টাকা। পক্ষান্তরে রাজস্ব খাতে ব্যয় দেখানো হয় ২১ কোটি ৯৭ লাখ ৫৮ হাজার ৫১৪ টাকা । আর বাজেটে সর্বমোট আয় ও ব্যয় সমান দেখানো হয়েছে। বাজেটে কোন উদ্বৃত্ত দেখানো হয়নি। তবে বাজেটে নতুন কোন করারোপ করা হয়নি এবং উন্নয়ন কাজে বেশি বরাদ্দ রাখা হয়েছে।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নীলফামারী জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ  আলহাজ্ব মো. আব্দুল গফুর সরকার, জাতীয় পাার্টি (এ) সৈয়দপুর পৌর শাখার সভাপতি বিশিষ্ট ঠিকাদার আলহাজ্ব মো. জয়নাল আবেদীন, ব্যবসায়ী নেতা মো. আজমল সরকার, সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি ও সাপ্তাহিক আলপন সম্পাদক আমিনুল হক, সময় টিভি’র নীলফামারী জেলা প্রতিনিধি সাকির হোসেন বাদল, বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা এসকেএস ফাউন্ডেশনের প্রজেক্ট কো-অর্ডিনেটর মো. নজরুল ইসলাম তপাদার ও আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা  ব্র্যাকের আরবান ডেভেলপমেন্ট প্রজেক্টের ফিল্ড কো-অর্ডিনেটর মো. মাহফুজুর রহামান জুয়েল প্রমূখ।
এছাড়াও বক্তব্য রাখেন সৈয়দপুর পৌরসভার প্যানেল মেয়র -১ মো. জিয়াউল হক জিয়া, প্যানেল মেয়র- ২ মো. শাহীন আকতার শাহীন, প্যানেল মেয়র-৩ কাজী জাহানারা বেগম,১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. শাহিন হোসেন শাহিন, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. জোবায়দুল ইসলাম মিন্টু, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ মোহন, ৮ নম্বর ওয়ার্ড কাউন্সলর মো. আল-মামুন সরকার, ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আজগার আলী, ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর  কাজী মো. মনোয়ার হোসেন হায়দার, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মঞ্জুর আলম, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আবিদ হোসেন লাড্ডান, সংরক্ষিত নারী কাউন্সিলর মিনারা বেগম ও মোছা. জ্যো¯œা বেগম প্রমূখ। 
অনুষ্ঠানে উপজেলা শিক্ষা অফিসার শাহজাহান মন্ডল, উপজেলা সহকারি শিক্ষা অফিসার জাকির হোসেন সরকারসহ ব্যবসায়ী, সাংবাদিক ও সুধীজন উপস্থিত ছিলেন।  

পুরোনো সংবাদ

নীলফামারী 6683625613935042003

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item