বাংলাদেশ স্কাউটস্ সৈয়দপুর রেলওয়ে জেলার উদ্যোগে কাব হলিডে অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 বাংলাদেশ স্কাউটস্ সৈয়দপুর রেলওয়ে জেলার উদ্যোগে কাব হলিডে অনুষ্ঠিত হয়েছে। গতকাল (রোববার) শহরের বিমানবন্দর সড়কের অফিসার্স কলোনী (ফাইভ স্টার) মাঠে ওই কাব হলিডের আয়োজন করা হয়।
  কাব-হলিডে’র প্রথম পর্বে উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় পতাকা ও স্কাউটস্ পতাকা উত্তোলন করা হয়। পরে প্রার্থনা সংগীত পাঠ করা হয়। উদ্বোধনী এ পর্বটি পরিচালনা করেন জেলা কাব লিডার মো. মামুনুর রশীদ করিম।
পরে কাব হলিডের উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) ও বাংলাদেশ স্কাউটস্ সৈয়দপুর রেলওয়ে জেলার সভাপতি মুহাম্মদ কুদরত-ই-খুদা।
 বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. শাহ্জাহান মন্ডল।
এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর রেলওয়ে কারখানার কর্ম-ব্যবস্থাপক ও বাংলাদেশ স্ক্উাটস্ সৈয়দপুর রেলওয়ে জেলার কমিশনার মো. আমিনুল হাসান।
এতে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ স্কাউটস্ সৈয়দপুর রেলওয়ে জেলা সম্পাদক মো. দেলোয়ার হোসেন মন্ডল।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রেলওয়ে ডিএফএ প্রদীপ দত্ত প্রমূখ।
 উদ্বোধনী অনুষ্ঠানে সৈয়দপুর রেলওয়ে কারখানার সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় বৈদ্যূতিক প্রকৌশলী মো. শফিকুর রহমান, উৎপাদন প্রকৌশলী রেজাউল আলম সিদ্দিকী, জেলা সরঞ্জাম নিয়ন্ত্রক মো. রাশেদ ইবনে আকবর, এইএন ইনচার্জ মো. সিদ্দিকুল আলম, যুগ্ম সম্পাদক মো. শফিকুল ইসলাম, স্কাউটস লিডার মো. আনোয়ার হোসেন, রোভার লিডার রেজা হাসান,ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ মো শাবাহাত আলী সাব্বুসহ জেলা স্কাউটস’র কর্মকর্তা ও স্কাউটরা উপস্থিত ছিলেন।
 কাব হলিডের আলোচনা সভা ও সমাপণী অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সহকারি কমিশনার (প্রোগ্রাম) মো. মোজাহার আলী।
দিনব্যাপী কাব-হলিডেতে পাঁচটি পর্বে বিভিন্ন স্কাউটস্ কার্যক্রম পরিচালনা করা হয়। এসব কার্যক্রমের মধ্যে ছিল স্টেশনভিত্তিক শিক্ষা কার্যক্রম, কাব অভিযান, কাব প্রশিক্ষণ, সাধারণ জ্ঞানের প্রতিযোগিতা, কাব কার্নিভাল,  পুরস্কার বিতরণী  ও সমাপনী অনুষ্ঠান।
 এ কাব হলিডেতে সৈয়দপুর রেলওয়ে জেলার অধীন ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ২০টি কাব দল অংশ নেয়। 

পুরোনো সংবাদ

নীলফামারী 385709484146874668

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item