মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবীতে দিনাজপুরে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান

মেহেদী হাসান উজ্জল,দিনাজপুর থেকে ফিরে:

সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহলা রাখার দাবীতে দিনাজপুরে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আয়োজনে  প্রেসক্লাবের সামনে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এরপর নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করেছেন।
বৃহস্পতিবার দুপুর ১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত দিনাজপুর প্রেসক্লাবের সমানে মানববন্ধনে মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দ অংশ নেয়।
মানববন্ধন শেষে বিক্ষোভ সমাবেশে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারন সম্পাদক রাফায়েত হোসেন,সভাপতি লিয়াকত আলী বেগ, মুক্তিযোদ্ধা আবদুল মালেক সরকার, সহদেব চন্দ্র রায়, জবেদ আলী সরকার, আবু হায়াত, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য গুলশান আরা লাকী, শাহনাজ পারভীন বলেন, স্বাধীনতা বিরোধী শক্তিরা সব সময় দেশকে মুক্তিযুদ্ধের আদর্শ থেকে বিচ্যুতি করে পরাজিত শক্তিকে ক্ষমতায় অধিষ্ঠিত করতে তৎপর। এরই অংশ হিসেবে পরিকল্পিতভাবে পরাজিত শক্তিরা দেশ থেকে মুক্তিযুদ্ধের আদর্শকে বিলীন করতে যুব সমাজকে দিয়ে কোটা আন্দোলন করে। এতে প্রধানমন্ত্রী অভিমান করে সংসদে কোট বাতিল করে। এতে করে  জীবন বাজি রেখে যে সকল মুক্তিযোদ্ধা যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছেন তাদেঁর অপমান করা হয়েছে।  মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কোন ভাবেই শহীদদের, মুক্তিযোদ্ধার অপমান মেনে নেবেনা। কোটা বহালের দাবীতে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে।
বিক্ষোভ কর্মসূচীতে উপস্থাপনা করেন মুক্তিযোদ্ধা মো. কামরুজ্জামান।  এরপর আন্দোলকারীরা জেলা প্রশাসকের কাছে  মুক্তিযোদ্ধা কোটা ৩০ শতাংশ রাখার দাবীতে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি জমা দেয়।
জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর স্মারকলিপি গ্রহনের কথা স্বীকার করে জানিয়েছে, স্মারকলিপিটি যথাযথ কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।

পুরোনো সংবাদ

দিনাজপুর 116222883488568015

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item