রংপুর নানান আয়োজনে জাতির জনকের জন্মদিন পালিত

ভালোবাসার ফুলে ভরা বঙ্গবন্ধুর ম্যুরাল


মামুনরু রশিদ মেরাজুল,রংপুর ব্যুরো। আনন্দ উৎসব আর নানা আয়োজনে উত্তরের বিভাগীয় নগরী রংপুরে পালিত হয়েছে জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস।
দিবসটি উপলক্ষ্যে রংপুরের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর ভালোবাসার মিছিল সকাল থেকে যেতে থাকে বঙ্গবন্ধু ম্যুরাল চত্ত্বরে। রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ছাড়াও ছোট-বড় সব বয়সী মানুষের ফুলেল শ্রদ্ধায় ভরে যায় জাতির জনকের প্রতিকৃতি।
শনিবার (১৭ মার্চ) সকালে নগরীর জিলা স্কুল মোড়ে বঙ্গবন্ধু ম্যুরাল চত্ত্বরে পুস্পমাল্য অর্পণ করে রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর ব্ভিাগীয় কমিশনার কাজী হাসান আহাম্মেদ এর নেতৃত্বে বিভাগীয় প্রশাসন, রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুখের নেতৃত্বে পুলিশ প্রশাসন ও রংপুর জেলা প্রশাসক এনামুল হাবীরের নেতেৃত্ব রংপুর জেলা প্রশাসন। এরপর রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুব মহিলালীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন এবং বিভিন্ন সরকারি, আধা সরকারি প্রতিষ্ঠান পুস্পামাল্য অর্পন করে।
পরে সেখান থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনসহ সর্বস্তরের সাধারণ মানুষের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
শোভাযাত্রা শেষে রংপুর টাউন হলে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এছাড়াও নগরীর শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও খেলাধুলার আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে জাতির পিতার জন্মদিন।


পুরোনো সংবাদ

রংপুর 7842496339075127643

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item