কিশোরগঞ্জে এসএসসি পরীক্ষা কেন্দ্রে নকল নিয়ে প্রবেশ করায় বহিস্কার দুই

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধিঃ 
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় শিশু নিকেতন স্কুল এ্যান্ড কলেজ  পরীক্ষাকেন্দ্রে নকল নিয়ে আসায়  দুই এসএসসি পরীক্ষার্থীকে বহিস্কার করেছে কেন্দ্র সচিব আব্দুল মালেক। বৃহস্পতিবার সকাল ৯ টা ৪৬ মিনিটে পরীক্ষা কেন্দ্রে নকল সহ প্রবেশ করার সময় তাদের শরীরে তল্লাশী চালিয়ে প্রশ্নের উত্তর পাওয়ায় তাদের বহিস্কার করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মেহেদী হাসান খবর পেয়ে তাদেরকে পুলিশে সোপর্দ করে।
শিশু নিকেতন স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব আব্দুল মালেক জানান, বৃহস্পতিবার বিঞ্জান বিভাগের রসায়ণ বিঞ্জান ও মানবিক বিভাগের পৌরনীতি বিষয়ের পরীক্ষা ছিল। সরকারী নিয়ম অনুয়ায়ী সকাল ৯ টা ৩০ মিনিটে পরীক্ষা কেন্দ্র আসার নিয়ম থাকলে শাহজালাল তৌফিক রোল নম্বর (২১৯৮১৯) ও আবু সাইদ রোল নম্বর (২১৯৮৮৬) ওই দুই পরীক্ষার্থী সকাল ৯ টা ৩০ মিনিেিট পরীক্ষা কেন্দ্রে উপস্থিত না হয়ে সকাল ৯টা ৪৬ মিনিটে পরীক্ষা কেন্দ্রে আসে। পরীক্ষা কেন্দ্রে ১৬ মিনিট দেড়িতে আসায় তাদেরকে তল্লাশী করলে তাদের কাছে রসায়ন বিষয়ের প্রশ্নের উত্তরের সাথে হুবহু মিলে যাওয়ায় তাদেরকে সাথে সাথে বহিস্কার করেছি। কিন্তু উপজেলা নির্বাহী অফিসার এস এম মেহেদী হাসান খবর পেয়ে তাদেরকে পুলিশের হাতে সোপর্দ করে।
কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ বজলুর রশিদ বলেন, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে দুই এএসসি পরীক্ষার্থীকে থানায়  নিয়ে এসেছি কিন্তু এখন পর্যন্ত কেউ কোন লিখিত অভিযোগ দেয়নি। তবে আমি শুনেছি তারা বাহির থেকে প্রশ্নে উত্তর পেয়ে তা নিয়ে পরীক্ষা কেন্দ্রে পবেশ করেছিল।
উপজেলা নির্বাহী অফিসার এস এম মেহেদী হাসান বলেন, ওই দুই এস এসসি পরীক্ষাথী বহিস্কার হলেও তারা উত্তরপত্র কোথায় পেয়েছে তা অনুসন্ধানের জন্য ওই দুই পরীক্ষার্থীকে পুলিশে সোপর্দ করেছি। পুলিশ বিষয়টি দেখবে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 3470618128222386669

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item