সৈয়দপুর পৌরসভার আয়োজনে স্কুল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুর পৌরসভার আয়োজন এক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে সৈয়দপুর পৌরসভা কার্যালয় চত্বরে ওই বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশনের ঊষা প্রকল্প এবং ওয়াটার এইড্ বাংলাদেশ এর সহযোগিতায়  ওই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়।  ‘এ শহর আমাদের, আসুন আমরা সর্বদা পরিস্কার রাখি’ শ্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত বির্তক প্রতিযোগিতার বিতর্কের বিষয়বস্তু ছিল “ পৌরবাসীর সদিচ্ছাই পারে পৌরসভাকে পরিচ্ছন্ন রাখতে”।
এতে সৈয়দপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের তিন সদস্যের বিতর্ক দল অংশ নেন।  বিষয়ের পক্ষ দল ছিল সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ দল। আর বিতর্কের বিষয়ের বিপক্ষ দল ছিল সৈয়দপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ। এতে সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ দল বিজয়ী হয়েছে। বিতর্কে বিজয়ী দল সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ দলের দলনেতা বিতর্কিক শিখা রায় ইতিশ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়েছে।
আর এ  বিতর্ক প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন  সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোছা. রেহেনা ইয়াসমিন, নীলফামারী জেলা পরিষদ সদস্য  অধ্যক্ষ আলহাজ্ব মো. আব্দুল গফুর সরকার, সৈয়দপুর পৌরসভার সাবেক চেয়ারম্যার আলহাজ্ব মো. বখতীয়ার কবির, নীলফামারী জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান রাবেয়া আলীম।
বির্তক প্রতিযোগিতায় মডারেটর ছিলেন সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক আমিনুল হক। বিতর্ক প্রতিযোগিতা শেষে বিজয়ী ও বিজিত দলের মধ্যে ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করা হয়।
 সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন  সরকার এতে সভাপতিত্ব করেন ।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বজলুর রশীদ, উপজেলা শিক্ষা অফিসার মো. শাহ্জাহান মন্ডল, সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোছা. রেহেনা ইয়াসমিন, নীলফামারী জেলা পরিষদ সদস্য  অধ্যক্ষ আলহাজ্ব মো. আব্দুল গফুর সরকার, সৈয়দপুর পৌরসভার সাবেক চেয়ারম্যার আলহাজ্ব মো. বখতীয়ার কবির, নীলফামারী জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান রাবেয়া আলীম। পুরস্কার বিতরণী পর্বটি সঞ্চালনায় ছিলেন সৈয়দপুর পৌরসভার কর্মকর্তা কথাসাহিত্যিক মো. আকমল সরকার রাজু।
 এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে এসকেএস ফাউন্ডেশনের উষা প্রকল্পের সমন্বয়কারী মো. নজরুল ইসলাম তপাদার, সৈয়দপুর পৌরসভার সচিব আশীষ কুমার সরকার, সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আলহাজ্ব মো. রাজিব উদ্দিন বাবু, সৈয়দপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. হাবিবুর রহমান হাবিবসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী এবং সৈয়দপুর পৌরসভার বিভিন্ন বিভাগের কর্মকর্তা -কর্মচারী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।     

পুরোনো সংবাদ

নীলফামারী 6407027068885254498

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item