সৈয়দপুর উপজেলা পরিষদ সংরক্ষিত নারী সদস্য পদে উপ-নির্বাচনে কণিকা রানী সরকার নির্বাচিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ সংরক্ষিত নারী সদস্য পদে উপনির্বাচনে কণিকা রাণী সরকার নির্বাচিত হয়েছে। আজ (সোমবার) সারাদেশের মতো সৈয়দপুর উপজেলায় ওই পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সৈয়দপুর পৌরসভার ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর কণিকা রাণী সরকার লটারীতে বিজয়ী হন।
 সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার বিভাগ গত ১৭ ডিসেম্বর উপজেলা পরিষদের সংরক্ষিত নারী সদস্য পদ শুন্য ঘোষনা করে প্রজ্ঞাপন জারি করে। পরবর্তীতে নির্বাচন কমিশন শূন্য পদের ২৯ জানুয়ারি উপ-নির্বাচনের ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে। আর নির্বাচন কমিশন গত ৮ জানয়ারী সংশ্লিষ্ট জেলা নির্বাচন কমিশনারদের এ সংক্রান্ত নির্দেশ পাঠায়। এরপর জেলা নির্বাচন দপ্তর ওই পদে নির্বাচনের তফসিল ঘোষণা করে। সৈয়দপুর উপজেলা পরিষদের সংরক্ষিত নারী সদস্য পদে উপনির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময়সীমা ছিল গত ১৫ জানুয়ারী (সোমবার)। ওই দিন ওই পদে সৈয়দপুর পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর কনিকা রানী সরকার ও মোছা. মিনারা বেগম তাদের নিজ নিজ মনোনয়নপত্র দাখিল করেন।  নির্বাচনে কণিকা রাণী সরকার বালতি এবং মোছা. মিনারা বেগম টেবিল প্রতীক পান। সোমবার  নির্বাচনের ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। সৈয়দপুর উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ৮টা থেকে বেলা ২ টা পর্যন্ত একটানা ভোট গ্রহন করা হয়। এতে সৈয়দপুর উপজেলার ৫টি ইউনিয়নের ১৫ জন সংরক্ষিত নারী সদস্য এবং সৈয়দপুর পৌরসভার ৫টি ওয়ার্ডের ৫জন সংরক্ষিত নারী কাউন্সিলর সকলেই তাদের ভোটধিকার প্রয়োগ করেন। এতে সংরক্ষিত নারী সদস্য পদের দুইজন প্রার্থীই সমান সংখ্যক ১০টি করে ভোট পান। পরে নির্বাচন বিধিমালা অনুযায়ী অনুষ্ঠিত লটারীতে কণিকা রাণী সরকার (প্রতীক বালতি) বিজয়ী হয়।
 এ নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন সৈয়দপুর উপজেলা সমবায় অফিসার মোহাম্মদ মশিউর রহমান। আর সহকারি রিটার্নিং অফিসার ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম।     

পুরোনো সংবাদ

নীলফামারী 8702537864294459614

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item