ঢাকা-সৈয়দপুর-ঢাকা আকাশপথে যাত্রা শুরু করল রিজেন্ট এয়ারওয়েজের ফ্লাইট

 তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফাামারী) প্রতিনিধি:

ঢাকা- সৈয়দপুর- ঢাকা আকাশপথে যাত্রা শুরু করল বেসরকারি বিমান সংস্থা রিজেন্ট এয়ারওয়েজের ফ্লাইট। আজ(সোমবার) সকালে সৈয়দপুর বিমানবন্দরে ওই ফ্লাইট যাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক ও ফিতা কেটে ফ্লাইট যাত্রার শুভ উদ্বোধন করেন।
এ সময় রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লে. জেনারেল (অবঃ) এম. ফজলে আকবর এনডিসি, পিএসসি, পিএইচডি, প্রধান বাণিজ্যিক কর্মকর্তা (সিসিও) হানিফ জাকারিয়া, সৈয়দপুর বিমাবন্দর ব্যবস্থাপক শাহীন আহমেদসহ অন্যান্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
 উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে বেরোবি’র উপচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ তাঁর বক্তব্যের শুরুতেই ঢাকা - সৈয়দপুর-ঢাকা নতুন রুটে ফ্লাইট পরিচালনার জন্য রিজেন্ট এয়ারওয়েজ কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান। নতুন গন্তব্যকে স্বাগত জানিয়ে তিনি আন্তর্জাতিক গন্তব্যের মতো  ঢাকা-সৈয়দপুর-ঢাকা অভ্যন্তরীণ রুটেও রিজেন্ট এয়ারওয়েজ যাত্রী সেবা সুনাম কুড়াবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে এয়ারওয়েজের সিইও লে. জেনারেল (অবঃ) এম. ফজলে আকবর নতুন রুটের প্রেক্ষাপট তুলে ধরতে বলেন, নীলফামারী উত্তরা ইপিজেড, বড়পুকুরিয়া কয়লাখনি, মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্পের পাশপাশি নানা উন্নয়ন কার্যক্রম সাধিত হয়েছে ইতোমধ্যে। ফলে উত্তরাঞ্চলের গুরুত্ব অনেকগুন বেড়েছে। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আকাশপথের সহজ যোগাযোগ। ক্রমবর্ধমান সেই বাজার ধরতেই এবং সহজে আকাশপথের সেবা দিতে রিজেন্ট এয়ারওয়েজ এ রুটে ফ্লাইট পরিচালনা করতে এসেছে।
 রিজেন্টএয়ারওয়েজ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রিজেন্ট এয়ারওয়েজের ৫০ আসনের বম্বার্ডিয়ার ড্যাশ-৮-কিউ ৩০০ উড়োজাহাজ ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে প্রতিদিন দুইটি ফ্লাইট পরিচালনা করবে। প্রথম ফ্লাইট সকাল ৯ টায় ঢাকা ছেড়ে সকাল ১০টা ১০ মিনিটে সৈয়দপুরে পৌঁছাবে। সৈয়দপুর থেকে ১০ টা ৩০ মিনিটে ছেড়ে বেলা ১১টা ৪০ মিনিটে ঢাকা পৌঁছাবে। দ্বিতীয় ফ্লাইটটি বিকেল ৩ টায়  ঢাকা ছেড়ে ৪ টা ১০ মিনিটে সৈয়দপুরে পৌঁছাবে। পক্ষান্তরে বিকেল ৪টা ৩০ মিনিটে ৫টা ৪০ মিনেটে ঢাকায় পৌঁছাবে। আর সব ধরনের করসহ সর্বনি¤œ ভাড়া ওয়ানওয়ে ২ হাজার ৬৯৯ টাকা এবং রির্টান ৫ হাজার ৩৯৮ টাকা নির্ধারণ করা হয়েছে।
রিজেন্ট এয়ারওয়েজ বর্তমানে ঢাকা,চট্টগ্রাম,কক্সবাজার অভ্যন্তরীণ রুট ছাড়াও মাসকাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা, কাঠমুন্ডু আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করছে। রিজেন্টে বহরে ৬টি বোয়িং এবং দুইটি ড্যাশ উড়োজাহাজ রয়েছে।
আগামী মাসে যশোর ও সিলেট অভ্যন্তরীণ রুটে এবং সৌদি আরবের দাম্মাম আন্তর্জাতিক রুটে ডানা মেলবে রিজেন্ট এয়ারওয়েজ।
 সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক মো. শাহীন আহমেদ জানান, ঢাকা-সৈয়দপুর-ঢাকা আকাশপথে বেসরকারি বিমানসংস্থা ইউএসবাংলা ও নভোএয়ার প্রতিদিন তিনটি করে এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রতিদিন একটি করে ফ্লাইট পরিচালনা করে আসছে।   এর সাথে সোমবার থেকে রিজেন্ট এয়ারওয়েজের আরো দুটি বিমান যুক্ত হলো। ফলে এখন থেকে ঢাকা-সৈয়দপুর-ঢাকা  রুটে প্রতিদিন নয়টি করে ফ্লাইট চলাচল করবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 7282440936717206119

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item