পীরগঞ্জে ড্রেন নির্মানে অনিয়ম কাজ আটকে দিলো জনতা!

মামুনুর রশিদ মেরাজুল,পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি ঃ

পীরগঞ্জ উপজেলা সদরে ড্রেন নির্মানে ঘাপলার অভিযোগে স্থানীয় জনতা নির্মান কাজ বন্ধ করে দিয়েছে। পরে বৃহষ্পতিবার রাতে ড্রেনের কাজ করা হয়েছে। এ নিয়ে উপজেলা সদের ড্রেন নির্মান কাজ ৩ দফা বন্ধ করা হলো।
জানা গেছে, রংপুর সড়ক ও জনপথ (সওজ) বিভাগের অধীনে প্রায় ৩৯ কোটি টাকায় পীরগঞ্জের মধ্য দিয়ে ‘সাদুল্লাপুর-পীরগঞ্জ-নবাবগঞ্জ সড়কটির উভয়পার্শ্বে বর্ধিতকরন, কার্পেটিং ও কয়েকটি স্থানে ড্রেন নির্মান কাজ চলছে। কাজটির ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রানা বিল্ডার্স ওই কাজে শুরু থেকেই ঘাপলা ও নিম্নমানের নির্মান সামগ্রী ব্যবহার করছে বলে অভিযোগ রয়েছে। পীরগঞ্জ উপজেলা সদরের থানার পশ্চিমের ব্রীজ থেকে রংপুর-ঢাকা মহাসড়কে পীরগঞ্জ বাসষ্ট্যান্ড পর্যন্ত ড্রেন নির্মান কাজ চলছে।
রংপুর সওজ’র উর্দ্ধতন কর্তপক্ষের হস্তক্ষেপ কামনা করছে এলাকা বাসী। 





ড্রেনটি নির্মানে ইতিপূর্বে ২ বার জনতা অভিযোগ করলে নির্মিত ড্রেনে ভেঙ্গে ফেলে আবারো তা করা হয়। বৃহষ্পতিবার সন্ধ্যার আগে সদরের ক্যাফে অনন্যা হোটেল থেকে বঙ্গবন্ধু মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের মোড় পর্যন্ত নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়। এ সময় স্থানীয় জনতা কাজ আটকে দেয়।
একপর্যায়ে রাতে ওই স্থানে ড্রেনের সিসি ঢালাই ও ড্রেনের ওয়াল ঢালাই করা হয়। কাজটির তদারকিতে থাকা রংপুর সওজ’র কার্যসহকারী মোশারফ হোসেনও কাজের সময় দায়িত্ব পালন করেন না বলে অভিযোগ রয়েছে। কাজটির তদারকি কর্মকর্তা রংপুর সওজ’র উপসহকারী প্রকৌশলী এখলাছ হোসেন বলেন, কাজটির গুনাগুন না বুঝেই মানুষ আটকে দিচ্ছে। নির্মান সামগ্রী ভাল রয়েছে।

পুরোনো সংবাদ

রংপুর 1566977186034992659

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item