পালিয়ে আসা রোহিঙ্গাদের সঙ্গে সাক্ষাৎ করতে তুরস্কের ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়


 বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের সঙ্গে সাক্ষাৎ করতে বিশেষ সফরে বাংলাদেশে এসেছেন তুরস্কের ফার্স্ট লেডি এমিন এরদোগান ও দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেগলুত কাভাসোগলুর।

বুধবার দিবাগত রাত ১টার দিকে ঢাকায় আসেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী। রাত ৩টার দিকে আসেন তুর্কি ফার্স্ট লেডি।

আজ বৃহস্পতিবার দুপুরের দিকে তুর্কি ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী একই সঙ্গে আকাশপথে কক্সবাজার যাবেন। প্রায় একই সময় কক্সবাজার যাবেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
তুরস্কের ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালংয়ে নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প এবং পাশের আরেকটি অস্থায়ী রোহিঙ্গা শিবিরে যাবেন তুর্কি ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী। তাদের সঙ্গে থাকবেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী। কুতুপালংয়ে রোহিঙ্গাদের সঙ্গে কথা বলবেন তুর্কি ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী।

কক্সবাজারে রোহিঙ্গা পরিস্থিতি দেখার পর আজই তুর্কি ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় ফিরবেন। ঢাকায় ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন মেগলুত কাভাসোগলু।
তুরস্কের ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

মিয়ানমারের রাখাইনে দেশটির নিরাপত্তা বাহিনীর সহিংস দমন-পীড়নের মুখে রোহিঙ্গারা স্রোতের মতো বাংলাদেশে ঢুকছে। এই পরিস্থিতিকে নজিরবিহীন বলছে আন্তর্জাতিক সম্প্রদায়। মানবিক সংকটকে গুরুত্ব দিয়ে এরই মধ্যে লাখো রোহিঙ্গাকে বাংলাদেশ আশ্রয় দিয়েছে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 1627188956058245101

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item