দ্রুত চালের দাম কমানো, মূল্য বৃদ্ধির হোতাদের বিচার এবং ন্যায্য মূল্যে চাল বিক্রি দাবিতে রংপুরে সমাবেশ

এস.কে.মামুন

বর্তমানে চালের দাম বৃদ্ধি অতীতের সমস্ত রেকর্ডকে ছাড়িয়ে গেছে। চালের এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে মেহনতী ও নি¤œ আয়ের মানুষ আজ চরম দুর্ভোগে। মূল্যবৃদ্ধির হোতা অসাধু মিল-মালিক , মজুতদার ও ব্যবসায়ী চক্রের কাছে সরকার জিম্মি। সরকারের বড় নেতা-মন্ত্রীরাও এই সি-িকেটের সঙ্গে জড়িত বলে অভিযোগ উঠেছে। সরকার চালের দাম নিয়ন্ত্রণের ঘোষণা দিলেও এখন পর্যন্ত কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ করে নি। তাই অবিলম্বে চালে দাম কমানো, মূল্যবৃদ্ধির হোতাদের বিচার এবং খোলা বাজারে ন্যায্য মূল্যে সরকারী উদ্যোগে চাল বিক্রি করতে হবে।
১৯ সেপ্টেম্বর মঙ্গলবার, দুপুর ১১.৩০টায় রংপুর কাচারী বাজারে অনুষ্ঠিত সমাবেশে জেলা সিপিবি-বাসদ নেতৃবৃন্দ এসব কথা বলেন। এর আগে প্রেসক্লাব থেকে মিছিল শুরু করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কাচারী বাজারে মানববন্ধন-সমাবেশে মিলিত হয় নেতা-কর্মীবৃন্দ। সিপিবি’র কেন্দ্রীয় উপদেষ্টা কমরেড শাহাদত হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা সাধারণ সম্পাদক শাহীন রহমান, বাসদ জেলা সমন্বয়ক আব্দুল কুদ্দুস, সদস্যসচিব মমিনুল ইসলাম, সিপিবি’র জেলা সম্পাদকম-লীর সদস্য জাকির হোসেন প্রমুখ।
নেতৃবৃন্দ আরো বলেন, সরকার ১৬৫০ জন মিল ও চাতাল মালিককে কালো তালিকাভুক্ত করেছে, কিন্তু কারো বিরুদ্ধে কোন কার্য়কর পদক্ষেপ গ্রহণ করেনি। খাদ্যমন্ত্রীর মিথ্যা হম্বিতম্বি অসৎ সি-িকেট ব্যবসায়ীদের আরো উৎসাহিত করছে।
নেতৃবৃন্দ ওএমএস-এর চাল ও আটা শহর-গ্রামে প্রত্যেক ওয়ার্ড বা ইউনিয়নে পূর্বদামে (১৫ টাকা কেজি) বিক্রি এবং পল্লী রেশনিং চালুর দাবি জানান। এছাড়া নেতৃবৃন্দ রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

পুরোনো সংবাদ

রংপুর 1692918516663071411

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item