নীলফামারীতে দলিতদের অধিকার সুরক্ষায় “জেলা নেটওয়ার্ক” কমিটি গঠন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৬ সেপ্টেম্বর॥
দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের আদিবাসী ও দলিত জনগোষ্ঠীর অধিকারভিত্তিক ও স্থায়ীত্বশীল উন্নয়ন নিশ্চিতকরণের লক্ষ্যে নেটওয়ার্ক অফ নন-মেইনস্ট্রিমড মারজিনালাইজড কমিউনিটিজ (এনএনএমসি) ফাউন্ডেশন হেকস/ইপার এর সহায়তায় নেটওয়ার্কিং ফর ইনক্লুশান এন্ড এমপাওয়ারমেন্ট অফ দলিত’স এন্ড আদিবাসী’জ ইন দি নর্থ-ওয়েস্ট অফ বাংলাদেশ প্রকল্পের আওতায় নীলফামারী সার্প জেলা অফিসের সভাকক্ষে দলিতদের অধিকার সুরক্ষায় জেলা এডভোকেসী প্লাটফর্ম গঠিত হয়েছে।
শনিবার সকাল ১১ টায় এ্যাড. রমেন্দ্র বর্ধন বাপ্পীকে সভাপতি ও শীষ রহমানকে সাধারণ সম্পাদক করে প্লাটফর্মের ১৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। পাপন কুমার সরকারের সঞ্চালনায় ও নীলফামারী পৌরসভার কমিশনার নুরজাহান বেগম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সার্প এর এডভোকেসী অফিসার নাজমা বেগম, প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ সহিদুল ইসলাম ও দলিত সংগঠনের প্রতিনিধিবৃন্দ।
সভায় বক্তারা বলেন, দলিত জনগোষ্টীর অধিকার প্রতিষ্ঠার জন্য রাষ্ট্র কর্তৃক স্বীকৃত অধিকার আদায়, সংঘবদ্ধকরণ, সংশ্লিষ্ট সরকারি-বেসরকরি প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ প্রতিষ্ঠা এবং সর্বোপরি সমাজের মূল¯্রােতধারায় নিজেদের অন্তর্ভূক্তকরণে একটি শক্তিশালী নেটওয়ার্ক হিসেবে জেলা এডভোকেসী প্লাটফর্ম কাজ করবে। পাশাপাশি এ ধরণের নেটওয়ার্ক  দলিত জনগোষ্ঠীর স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে সহায়ক ভূমিকা পালন করবে বলে জানান তারা।

পুরোনো সংবাদ

নীলফামারী 5631824643343976838

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item