নাগেশ্বরী ইউএনও’র বিরুদ্ধে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

হাফিজুর রহমান হৃদয়, নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি

নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তার অপসারণের দাবীতে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে মোটর শ্রমিকসহ সর্বস্থরের মানুষ। মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলা সদরের বাসস্ট্যান্ড থেকে বিএসসি মোড় পর্যন্ত অন্তত ছয় স্থানে টায়ার জ্বালিয়ে মিছিল করে বিক্ষোভকারীরা। জেলা পরিষদ সদস্য নাগেশ্বরী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা জামানের সাথে অশালীন আচরণ ও তাকে গ্রেফতার করার হুমকী দেয়ায় উত্তপ্ত পরিস্থিত হয়। পরে বিকেল পাঁচটার দিকে ইউএনও কার্যালয়ে বসে বিষয়টির সমাধান করা হয়। ইউএনও বিষয়টি ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেন।
জেলা পরিষদ সদস্য নাগেশ্বরী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা জামানের ব্যক্তিগত গাড়ীটি উপজেলা চত্ত্বরের পুকুরে ধুতে যায় তার চালক। এ সময় ইউএনও শংকর কুমার বিশ্বাস পুলিশ দিয়ে চালক আমিনুর রহমানকে ভ্রাম্যমান আদালতে দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়। এ সময় ইউএনও তাকে বলেন উপজেলা পরিষদের সীমানার ভিতরে নিষেধ অমান্য করে গাড়ী ধোয়ায় এবং সঙ্গে কাগজপত্র না থাকায় তিনি এ রায় দেন। কিন্তু গাড়ী চালক আমিনুর দাবী করেন তার কাছে গাড়ীর কাগজপত্র সব ছিল। কিন্তু পুকুরে প্রাইভেট কার ধুতে যাওয়ায় তাকে ভ্রাম্যমান আদালতে দন্ড দেয়া হয়।
এর কিছুক্ষণ পরে প্রাইভেট কারের মালিক মোস্তফা জামান ইউএনও কার্যালয়ে জরিমানার টাকা দিতে গিয়ে ইউএনওকে বলেন, ‘স্যার, সামনের গাছে একটা সাইনবোর্ড দিলে কেই গাড়ী ধুতে উপজেলার পুকুরে আসবেনা।’  এ কথায় ক্ষেপে গিয়ে ইউএনও বলেন আপনার কাছে এ নিয়ে জানতে হবেনা। পরে দু’জনার কথার মধ্যে মোস্তফা জামানকে পাঁচ মিনিট সময় দেন ইউএনও। এর মধ্যে উপজেলা ত্যাগ না করলে তাকে গ্রেফতার করার হুমকী দিলে তিনি চলে আসেন। এ ঘটনা শোনার পর শ্রমিকসহ সাধারণ মানুষ বিক্ষোভ করে। উপজেলা পরিষদ গেটের সামনসহ অন্তত ছয় স্থানে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে ইউএনওর অপসারণ চেয়ে মিছিল করে। এতে কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী সড়কের এ স্থানে প্রায় আড়াই-তিন ঘন্টা বাড় যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে স্থানীয় বিভিন্ন রাজনৈতিক, শ্রমিক নেতাসহ গন্যমান্যদের সমন্বয়ে ইউএনও’র কার্যালয়ে বিষয়টি মীমাংশা করা হয়। এ ব্যাপারে মোস্তফা জামান বলেন, যাই হোক সেটার অবসান হয়েছে। উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী নাজমুল হুদা লাল বলেন, এটা ভুল বোঝাবুঝি ছিল। সমাধান হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর কুমার বিশ্বাস বলেন, উপজেলা পুকুরের ধারে যেকোন গাড়ী পার্কিং করতে নিষেধ ছিল। এরপরও সেখানে কার নিয়ে আসায় আইনমত কাজ করেছি। আশালীন আচরেণর বিষয়ে বলেন, এটা সম্পূর্ণ ভুল বোঝাবুঝি হয়েছে। তার সমাধান হয়েছে। 

পুরোনো সংবাদ

নির্বাচিত 6196455539942717085

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item