দক্ষিণ আফ্রিকার উইকেট নিয়ে চিন্তিত প্রধান নির্বাচক

 ডেস্ক-
আর কিছুদিন পরেই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে টাইগারদের জন্য অপেক্ষায় আছে বাউন্সি উইকেট। দেশের মাটিতে স্পিনিং ট্র্যাকে খেলে অভ্যস্ত টাইগাররা যে সেখানে বেশ বড় চ্যালেঞ্জের মুখে পড়বে তা অনেকটা নিশ্চিতই বলা চলে।

সুতরাং দলের পারফর্মেন্স নিয়ে চিন্তা না থাকলেও উইকেট এবং কন্ডিশন কিছুটা হলেও ভাবাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুকে।

আজ বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘আমরা যে ধরণের ক্রিকেট খেলে থাকি সেদিক থেকে দক্ষিণ আফ্রিকা কিন্তু পুরোপুরি ভিন্ন। দক্ষিণ আফ্রিকার কন্ডিশন সম্পর্কে আমাদের সবারই একটা ধারণা রয়েছে। বাউন্সি এবং ফাস্ট ট্র্যাকে খেলতে হয়।’

দক্ষিণ আফ্রিকার অচেনা কন্ডিশনে খেলাটাকেও চ্যালেঞ্জ হিসেবেই দেখছেন নান্নু। তবে পারফর্মেন্সের ধারাবাহিকতা বজায় রাখতে পারলে প্রোটিয়াদের বিপক্ষেও ভালো খেলবে বাংলাদেশ বলে আশাবাদী তিনি।

তিনি বলেন, ‘অবশ্যই আমাদের জন্য এটা চ্যালেঞ্জিং সিরিজ। আমরা আশাবাদী। এক-দেড় বছর ধরে আমরা যেভাবে ধারাবাহিক ক্রিকেট খেলছি তাতে আশাবাদী দক্ষিণ আফ্রিকাতেও ভালো ক্রিকেট খেলতে পারব।’

গত অস্ট্রেলিয়া সিরিজে টাইগারদের টপ অর্ডার ব্যাটসম্যানদের অনেকেই রানের দেখা পাননি। তাদের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন ইমরুল কায়েস। ৪ ইনিংসে তাঁর সংগ্রহ মাত্র ২১ রান।

কিন্তু এরপরেও বাউন্সি উইকেটে খেলার অভিজ্ঞতা থাকায় তাঁকে দক্ষিণ আফ্রিকা সফরের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।  নান্নুর প্রত্যাশা সেখানে গিয়ে ইমরুলের পাশাপাশি অন্যান্য টপ অর্ডার ব্যাটসম্যানও রান পাবেন।

নান্নু বলেন, ‘আমাদের টপ অর্ডারে যারা আছে তাদের ক্যাপাবিলিটি আছে ভালো করার। আমি হোপফুল তারা শিগগিরই রানে ফিরে আসবে।’

পুরোনো সংবাদ

খেলাধুলা 7385125132597653768

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item