সৈয়দপুরে বন্যায় ক্ষতিগ্রস্থ ১১০ জন কৃষকের মাঝে আমন ধানের চারা বিতরণ

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

অতিবৃষ্টি ও উজানের ঢলে সৈয়দপুর উপজেলার ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে বিনামূল্যে রোপা আমন ধানের চারা বিতরণ করা হয়েছে। আজ(বৃহস্পতিবার) কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নীলফামারী জেলা ও সৈয়দপুর উপজেলা পরিষদের উদ্যোগেওই চারা বিতরণ করা হয়।  শহরের উপকণ্ঠে কামারপুকুর ডিগ্রী কলেজ মাঠে বিকেল তিনটায় ওই চারা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মহাপরিচালক, বীজ উইং) আশ্রাফ উদ্দিন আহমেদ।
 এতে বিশেষ অতিথি ছিলেন নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম ও সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
নীলফামারী কৃষি সম্প্রসারণের অধিদপ্তরের উপ-পরিচালক (ডিডি) গোলাম মো. ইদ্রিস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
 এতে স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার (ইউএও) কৃষিবিদ মোছা. হোমায়রা মন্ডল।
চারা বিতরণ অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আহমেদ মাহবুব-উল-আহমেদ,কামারপুকুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অরুণ কুমার রায়, অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম, উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সুনীল কুমার দাস, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. আসাদুজ্জামান আশাসহ সংশ্লিষ্ট বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও কৃষকরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলার কামারপুকুর ও কাশিরাম বেলপুকুর ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্থ ১১০ জন কৃষকের মাঝে বিনাশাইল জাতের রোপা আমন ধানের চারা বিতরণ করা হয়। বিতরণকৃত চারা দিয়ে কৃষকরা এক বিঘা জমিতে রোপা আমন লাগাতে পারবেন বলে কৃষি বিভাগের সূত্র জানায়।
এর আগে গত বুধবার  সৈয়দপুর উপজেলার পরিষদ চত্বরে ১শ’ জন কৃষকের মাঝে ৪ শ’ কেজি ব্রি-ধান ৩৪ জাতের ধানের বীজ বিতরণ করা হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ও উপজেলা পরিষদের সহযোগিতায় ওই বীজ বিতরণ করা হয়। সৈয়দপুর  উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  কৃষকদের হাতে ধানের বীজ তুলে দেন।              

পুরোনো সংবাদ

নীলফামারী 2972205856217768903

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item