আটোয়ারী সদরে অবস্থিত একমাত্র দুর্গা মন্দিরটি প্রতিষ্ঠার ৩৪বছরেও সরকারের উন্নয়নের ছোঁয়া লাগেনি

সাইদুজ্জামান রেজা,পঞ্চগড় সংবাদদাতা ঃ

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা সদরে অবস্থিত একমাত্র দুর্গা মন্দিরটি প্রতিষ্ঠার ৩৪ বছরে দাড়িয়েও সরকারের উন্নয়নের ছোঁয়া লাগেনি। মন্দিরের ভক্তরা ভারাক্রান্ত মন নিয়ে প্রতিবছর তাদের সামর্থ অনুযায়ী এলাকার সব শ্রেণী-পেশার মানুষের সহযোগিতায় শারদীয় দুর্গোৎসব পালন করে আসছে। জানা গেছে, উপজেলা সদরে কোন পূজা মন্ডপ না থাকায় ১৯৮৪ খ্রিষ্টাব্দে এ মন্দিরটি প্রতিষ্ঠা করা হয়। প্রতিষ্ঠার পর কয়েক জায়গায় মন্দিরটিকে স্থান্তারিত করার পর অবশেষে আটোয়ারী থানার দক্ষিনে পাঁকা রাস্তা সংলগ্ন প্রায় ১০ শতক জমি বরাদ্দ দেয় স্থানীয় প্রশাসন। যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। তারপরেও ভক্তরা অনেক কষ্ট সহ্য করে তাদের সবচেয়ে বড় এ উৎসব স্বারম্বরে পালন করে আসছে।
এ ব্যাপারে মন্দির পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক মনোজ রায় হিরু জানান, তিনি গত তিন বছর ধরে এ দায়িত্বে আছেন। প্রতিবছর ভাঙ্গা ঘর মেরামত করে কোনরকমে পূজার আয়োজন সম্পন্ন করেন তারা। এবারও ঘর মেরামত করে প্রতিমা নির্মানের কাজ শুরু করেছেন তারা। সাধারন সম্পাদক গনেশ চন্দ্র ঘোষ ভানু আক্ষেপ করে বলেন, সরকারের এত উন্নয়ন তারপরেও উপজেলা সদরে অবস্থিত একমাত্র মন্দিরটি উন্নয়নের জন্য কোন বরাদ্দ দেয়া হচ্ছে না।
বিষয়টি পঞ্চগড়ের জেলা প্রশাসক বাবু অমল কৃষ্ণ মন্ডল সাহেবকে অবহিত করলে তিনি আগামীতে মন্দিরটি উন্নয়নের ব্যাপারে সহযোগীতার আশ^াস দেন।
উল্লেখ্য, উপজেলা সদর সহ আশপাশের বেশ কয়েকটি গ্রামের সনাতনধর্মী মানুষের একমাত্র এই দুর্গা মন্দিরটি সত্যিকার অর্থে খুবই অবহেলীত। ভক্তরা মন্দিরটির উন্নয়ন কাজ দ্রুত সম্পাদনের জন্য সরকারের সহযোগিতা প্রার্থনা করেন এ প্রতিনিধির মাধ্যমে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 5153073628401041087

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item