সৈয়দপুরে কৃষি বিভাগের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের মধ্যে আমন ধান বীজ বিতরণ

  তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে আমন ধান বীজ বিতরণ করা হয়েছে। আজ (বুধবার) বিকেলে সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে ওই বীজ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
   এতে সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের হাতে ধানের বীজ তুলে দেন।
 অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস্ চেয়ারম্যান মো. আজমল হোসেন এবং সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বজলুর রশীদ।
সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার (ইউএও) কৃষিবিদ মোছা. হোয়মায়রা মন্ডল এতে সভাপতিত্ব করেন।
 স্বাগত বক্তব্য দেন  উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ মোছা. শাহিনা বেগম।
অনুষ্ঠানে উপজেলা শিক্ষা অফিসার জাকিরুল হাসান, কৃষি বিভাগের মাঠ পর্যায়ে উপসহকারি কৃষি কর্মকর্তাবৃন্দ ও কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।
 পরে অনুষ্ঠানে প্রধান অতিথি কৃষকদের হাতে ধানের বীজ তুলে দেন।  অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা ৫টি ইউনিয়ন ও পৌরসভার এলাকার ১ শ’ জন ক্ষতিগ্রস্থ কৃষকের প্রত্যেককে ৪ কেজি করে উফশী ব্রিধান - ৩৪ জাতের আমন ধানের প্রদান করা হয়েছে।
উল্লেখ্য, সাম্প্রতিক বন্যায় সৈয়দপুর উপজেলার ৫টি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় ৩ হাজার ৪৬ হেক্টর জমির আমন ধান ক্ষেত সম্পূর্নভাবে ক্ষতিগ্রস্থ হয়। এছাড়াও আংশিক ক্ষতিগ্রস্থ হয় ২ হাজার ৯২০ হেক্টর জমির আমন ধান ক্ষেত। 

পুরোনো সংবাদ

নীলফামারী 5238396866321291963

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item