কিশোরগঞ্জে বৃদ্ধের জমি জোর পুর্বক দখলের অভিযোগ

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ(নীলফামারী)সংবাদদাতাঃ

নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার বড়ভিটা ইউনিয়নের  দক্ষিন বড়ভিটা গ্রামে মোহাম্মদ আলী (৮০) নামে এক বৃদ্ধের জমি জোর পুর্বক জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই বৃদ্ধ বাদী হয়ে কিশোরীগঞ্জ একটি  থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
সরেজমিন ও থানার অভিযোগ সুত্রে জানা গেছে, বড়ভিটা ইউনিয়নের বাসিন্দা মৃত্যু  দুখিয়া মামুদের কাছ থেকে গত ১১/৩/১৯৭২ সালে দক্ষিন বড়ভিটা মৌজায় ৮২১১ দাগে ৪ শতক জমি ক্রয় করেন একই ইউনিয়নের বাসিন্দা ও মৃত্যু আজিম উদ্দিনের পুত্র মোহাম্মদ আলী ,যাহার দলিল নম্বর ১৩৫৭ । 
বৃদ্ধ মোহাম্মদ আলী জানান, আমার দুই ছেলে তিন মেয়ে আমি বাচ্চাদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করার জন্য ১৯৭৪ সালে রংপুর জেলার কেরানীপাড়ায় বসবাস শুরু করি। কেরানীপাড়া যাওয়ায় আগে আমি আমার ক্রয়কৃত জমিতে বাউন্ডারী ওয়াল দিয়ে চাতাল নির্মাণ করে আমার প্রতিবেশি মমিন উদ্দিনের নিকট ভাড়া দেই। দীর্ঘ ৪৩ বছর থেকে আমি আমার জমির ভোগ দখল করিয়া আসিতেছি। এমতাবস্থায়  গত ২৫/৭/২০১৭ ইং তারিখে আমি উক্ত জমিতে গিয়ে ঘর নির্মাণ করতে গেলে আমার প্রতিবেশি ইসমাইল হোসেন (৪০) টুটুল মিয়া (৫০) আমার কাছে ২০ হাজার টাকা চাঁদা দাবী করে। আমি চাঁদার টাকা দিতে অপারগতা প্রকাশ করিলে তারা জোরপৃর্বক আমার জমিতে একটি টিনের ঘর তুলিয়া আমার জমি জবর দখল করে। এমনকি তারা আরো জানায়, আমি উক্ত জমিতে গেলে তারা আমাকে খুন জখম করবে। আমি কোন উপায়ন্তর না পেয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করি।
এ ব্যাপারে জমি দখলকারি টুটুল মিয়ার সাথে কথা বললে তিনি ২০ হাজার টাকা  চাঁদা চাওয়ার কথা অস্বীকার করে বলেন , ওই জমিতে আমার শশুরের অংশ থাকায় আমি সেখানে ঘর তুলেছি। 
এ ব্যাপারে কিশোরীগঞ্জ থানার ওসি বজলুর রশিদ জানান, জমি দখলের অভিযোগে মোহাম্মদ আলী নামের ওই বৃদ্ধ থানায় লিখিত অভিযোগ দিয়েছে। তদন্ত সাপেক্ষে আইননানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 7497516449991074840

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item