ক্রিকেট অনুরাগীদের জন্য সুখবর,সংকটের অবসান : বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

ডেস্ক-
বাংলাদেশের ক্রিকেট অনুরাগীদের জন্য সুখবর, অনিশ্চয়তার মেঘ কেটে গেছে। অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড ও জাতীয় দলের ক্রিকেটারদের মধ্যে সমঝোতা হয়ে গেছে। ফলে এখন আর বাংলাদেশে আসা নিয়ে কোনো সংশয় থাকল না।

সিএ প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড গত সপ্তাহেই জানিয়েছিলেন, আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান না হলে তারা সালিস আদালতে যাবেন। নিজেরা আলোচনার মাধ্যমে সমঝোতায় আসতে না পারলে নিরপেক্ষ মধ্যস্থতাকারীর শরণাপন্ন হবেন তারা! তবে আজ শেষ পর্যন্ত দুপক্ষই ‘আলোচনার মাধ্যমে’ ‘শান্তি চুক্তি’তে রাজি হয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, বিকেলে আনুষ্ঠানিক এক বিবৃতিতে সবকিছুই জানিয়ে দেওয়া হবে। তবে দুই টেস্টের বাংলাদেশ সফর নিয়ে সৃষ্ট অনিশ্চয়তা যে দূর হয়েছে, সেটি নিশ্চিত করেছে ক্রিকেট বোর্ড।

গত ৩০ জুন ক্রিকেটারদের সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার আগের চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। আগের চুক্তিতে বোর্ডের লভ্যাংশ পেতেন চুক্তিবদ্ধ ২৩০ জন ক্রিকেটার। কিন্তু নতুন প্রস্তাবিত চুক্তিতে সেটি বাদ দেওয়াতেই ঝামেলা সৃষ্টি হয়েছিল। নতুন চুক্তির শর্তাবলি নিয়ে বোর্ড-ক্রিকেটার দ্বন্দ্বের কারণে এক মাস ধরে এক ধরনের অচলাবস্থা চলেছে। কার্যত বেকার হয়ে পড়েছিলেন ওয়ার্নার-স্মিথসহ দেশটির ২৩০ শীর্ষ ক্রিকেটার। এই এক মাস ধরে সমস্যাটার সমাধানে দফায় দফায় বৈঠক করেও সমঝোতায় পৌঁছাতে পারছিল না ক্রিকেট অস্ট্রেলিয়া ও অস্ট্রেলীয় ক্রিকেটারদের সংগঠন।

টেস্ট মাঠে গড়ানোর আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। প্রস্তুতি ম্যাচটা দুই দিনের। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে এই ম্যাচটি গড়াবে ২২ আগস্ট। চলবে ২৩ আগস্ট পর্যন্ত।

টেস্টের লড়াইটা শুরু হবে ২৭ আগস্ট। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে গড়াবে প্রথম টেস্ট। ম্যাচটি শেষ হবে ৩১ আগস্ট। দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ৪ সেপ্টেম্বর শুরু হয়ে চলবে ৮ সেপ্টেম্বর পর্যন্ত।

পুরোনো সংবাদ

খেলাধুলা 3124029153241183949

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item