সেচ্ছাসেবক লীগ নেতা খুন, সড়ক অবরোধ-অগ্নিসংযোগ

আব্দুল আওয়াল.ঠাকুরগাঁও প্রতিনিধি।
ঠাকুরগাঁও সদর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজিব দত্তের ছুরিকাঘাতে উপজেলা সেচ্ছাসেবকলীগের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান খুনের মুল হোতাদের গ্রেফতারের দাবিতে বালিয়াডাঙ্গি মহাসড়ক অবরোধ, বিক্ষোভ, গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগ করছে বিক্ষুব্ধ এলাকাবাসী।

বুধবার বিকেল ৪টা থেকে মহাসড়ক অবরোধ শুরু করে এলাকাবাসী। এসময় পুলিশের সঙ্গে বিক্ষুব্ধ এলাকাবাসীর কয়েকদফা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

অবরোধকারীরা রাস্তায় বেড়িকেট দিয়ে গাছের গুড়ি ফেলে অগ্নিসংযোগ করছে। এসময় বিক্ষুদ্ধ এলাকাবাসী পুলিশের এএসপির একটি মাইক্রোবাস ভাংচুর করে ও আগুন ধরিয়ে দেয়। পরে বিক্ষুব্ধ জনতা আরো গাড়ি ভাংচুর শুরু করলে পুলিশ বাধা প্রদান করে এবং ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ৫০ রাউন্ড টিয়ারশেল ও ১০০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এসময় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় ১০ জন আহত হয়েছে।

এতে করে ঠাকুরগাঁও জেলার সাথে ৪ উপজেলার যানচলার বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পড়ে যাত্রী ও সাধারণ মানুষ। অবরোধ ৪ ঘন্টা পর্যন্ত চলে।

অবশেষে স্থানীয় ইসলাম নগর মহল্লার পীর সাহেবের ছেলে মানিক উল্লুব্বির অনুরোধে অবরোধ তুলে নেয়।

বুধবার বিকেলে নিহত সেচ্ছাসেবকলীগ নেতা আব্দুল মান্নানের লাশ ময়না তদন্ত শেষে নিজ এলাকায় পৌঁছালে বিক্ষুব্ধ হয়ে উঠে এলাকার সাধারণ মানুষ।

এসময় ঘটনাস্থলে জেলা প্রশাসক আব্দুল আওয়াল ও জেলা পুলিশ সুপার ফারহাত আহম্মেদ ঘটনাস্থল পরিদর্শন করেন উত্তেজিত জনতাকে আসামি গ্রেফতারের আস্বাস দিয়ে শান্তনা প্রদান করেন।

উল্লেখ্য, কয়েকদিন আগে ঠাকুরগাঁও সদর উপজেলা যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক সজিব দত্তের সঙ্গে উপজেলা সেচ্ছাসেবক লীগের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল মান্নানের সিগারেট খাওয়াকে কেন্দ্র করে হাতাহাতি হয়। এ সময় যুবলীগ নেতা সজিব দত্ত মান্নানকে পরে দেখে নেওয়ার হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন।
ওই ঘটনার জের ধরে যুবলীগ নেতা সজিব দত্ত মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টায় আব্দুল মান্নানকে শহরের মুন্সিরহাট এলাকায় দেখতে পেলে পেছন থেকে ধারালো অস্ত্র গিয়ে আঘাত করতে থাকেন। এক পর্যায়ে মান্নান মাটিতে লুটিয়ে যান। এ সময় আব্দুল মান্নানকে বাঁচানোর জন্য এগিয়ে এলে সাবেক ছাত্রলীগ নেতা জুম্মনকে সজিব দত্ত ছুরিকাঘাত করে মোটরসাইকেল যোগে পালিয়ে যান।

পুরোনো সংবাদ

নির্বাচিত 4867315794789967961

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item