পীরগাছায় শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানীর অভিযোগ

ফজলুর রহমান,পীরগাছা

রংপুরের পীরগাছায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষক কর্তৃক ছাত্রীকে শ্লীলতাহানীর অভিযোগ উঠেছে। ঘটনাটি স্থানীয়ভাবে আপোষ করে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। এঘটনায় প্রতিষ্টানটির অভিভাবকরা বিষয়টি সুষ্ট তদন্ত সাপেক্ষে দোষী শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানায়।
এলাকাবাসির অভিযোগে জানা যায়, উপজেলার বালারদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্দুর রাজ্জাক দীর্ঘদিন থেকে শিক্ষার্থীদের সাথে অসৌজন্য মূলক আচরন করে আসছিল। ঘটনারদিন গত ২ জুলাই সহকারি শিক্ষক আব্দুর রাজ্জাক বিদ্যালয় ছুটির পর তৃতীয় শ্রেনির এক ছাত্রীকে কৌশলে ডেকে নেয়। ওই শিক্ষক ছাত্রীটির শরীরের বিভিন্ন স্পর্শ কাতর স্থানে হাত দিয়ে শ্লীলতাহানী ঘটায়। এসময় পার্শ্বে থাকা অন্যান্য শিক্ষার্থী দেখতে পেয়ে স্থানীয় অভিভাবকদের খবর দেয়। বিষয়টি তাৎক্ষণিকভাবে আব্দুর রাজ্জাক ও তার লোকজন ধামাচাপা দেয়ার চেষ্টা করলে অভিভাবকরা ফুঁসে উঠে। অভিভাবক ও শিক্ষকদের মাঝে সমঝোতা বৈঠকে বিষয়টি আপোষ করা হয়। আপোষ-মীমাংসার বৈঠকে  উপস্থিত অভিভাবকদের একটি অংশ সমঝোতা বৈঠক বর্জন করে শিক্ষক আব্দুর রাজ্জাকের সুষ্ট তদন্ত সাপেক্ষে বিচারের দাবী জানায়। এ ঘটনায় এলাকায় অভিভাবকদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।
অভিযুক্ত শিক্ষক আব্দুর রাজ্জাকের সাথে মোবাইলে কথা হলে তিনি জানান, বিষয়টি ভুল বুঝাবুঝির ঘটনা ঘটেছে। তাই স্থানীয়ভাবে সমাধান করা হয়েছে।
বালাদিঘী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেরিন আফরোজ কেয়া জানান, এখানে একটি অনাকাংখিত ঘটনা ঘটেছে। স্থানীয়ভাবে সমাধান করে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।
সংশ্লিষ্ট ক্লাস্টারের দায়িত্বপ্রাপ্ত সহকারি শিক্ষা অফিসার রনজু আলম বলেন, এধরনের একটি ঘটনার বিষয় প্রধান শিক্ষক আমাকে অবগত করেছে।
উপজেলা শিক্ষা অফিসার রফিক-উজ-জামান জানান, প্রধান শিক্ষক ঘটনাটি আমাকে জানিয়েছেন। ভূক্তভোগী শিক্ষার্থীর অভিভাবক অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

পুরোনো সংবাদ

রংপুর 5212106553888714145

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item