সৈয়দপুরে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে মাসব্যাপী বিউটিফিকেশন প্রশিক্ষণের উদ্বোধন

 তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরে মাসব্যাপী বিউটিফিকেশন প্রশিক্ষণ শুরু হয়েছে। উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর ওই প্রশিক্ষণের আয়োজন করেছে।  আজ (বুধবার) শহরের শেরে বাংলা সড়কস্থ অত্যাধুনিক সুপার মার্কেট সৈয়দপুর প্লাজার দ্বিতীয় তলায় আনুষ্ঠানিকভাবে ওই প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।
সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর শুভ উদ্বোধন করেন।
 অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন  সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আহ্মেদ মাহবুব-উল -ইসলাম, উপজেলা পরিষদ ভাইস্ চেয়ারম্যান মো. আজমল হোসেন ও মহিলা ভাইস্ চেয়ারম্যান মোছা. রওনক জাহান রিনু।
এতে নীলফামারী  যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক (ডিডি) মো. আব্দুল ফারুক সভাপতিত্ব করে।
 উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. হাসান আলী।
 অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, সাংবাদিক, সৈয়দপুর প্লাজায় অবস্থিত ড্রীম বিউটি পার্লারের স্বত্ত্বাধিকারী ও প্রশিক্ষণের প্রশিক্ষক তাসলিমা সরকার বিউলীসহ অভিভাবক ও উপজেলা যুব উন্নয়নের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের ক্রেডিট সুপারভাইজার মো. শহিদুল আলম।
 মাসব্যাপী এ প্রশিক্ষণে ২৫ জন প্রশিক্ষানার্থী অংশ নিচ্ছেন। এতে প্রশিক্ষণ প্রদান করবেন যুব উন্নয়ন অধিদপ্তরের খন্ডকালীন দক্ষ প্রশিক্ষক তাসলিমা সরকার শিউলীসহ  সহকারী খন্ডকালীন অন্যান্য প্রশিক্ষকবৃন্দ। এ প্রশিক্ষণ শেষে প্রশিক্ষার্থীদের মধ্যে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে সনদপত্র বিতরণ করা হবে বলে যুব উন্নয়ন অধিদপ্তর সূত্রে জানা গেছে।
প্রধান অতিথি বক্তব্যে সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারমান মো. মোখছেদুল মোমিন বলেন, বিউটিফিকেশন বা রূপচর্চা শুধুমাত্র বিলাসিতা নয়। এটি  সকল নারী-পুরুষের জন্য স্বাস্থ্যসম্মত। আর একজন সুস্থ, সবল নারী-পুরুষের সকলের জন্য অপরিহার্য্য। এটির মাধ্যমে ব্যাপক আতœকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। তিনি আগামীতে আরো বড় পরিসরে এ ধরনের বিউটিফিকেশন প্রশিক্ষণের আয়োজনের জন্য সংশ্লিষ্ট দপ্তরের প্রতি আহবান জানান।   
সৈয়দপুর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. হাসান আলী জানান, এটিই প্রথম বিউটিফিকেশন প্রশিক্ষণ। আর সৈয়দপুর উপজেলায় যুব নারীদের মধ্যে এ প্রশিক্ষণের জন্য ব্যাপক সাড়া মিলেছে। কিন্তু দাপ্তরিক সীমাবদ্ধতার কারণে আমরা সকলকে এ প্রশিক্ষণে অন্তর্ভূক্ত করতে পারেনি।

পুরোনো সংবাদ

নীলফামারী 8462628745282953014

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item