সৈয়দপুরের ১৪ টি কলেজের মধ্যে ৫টি থেকে তিন বিভাগে জিপিএ - ৫ পেয়েছে ২৫২ জন

 তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

এবারের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় সৈয়দপুর উপজেলার ১৪টি কলেজের মধ্যে ৫টি কলেজ থেকে তিন বিভাগে ২৫২ জন  জিপিএ - ৫ পেয়েছে। এদের মধ্যে বিজ্ঞানে ২৩৯ জন, মানবিকে ১০ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৩ জন।  তবে এবারে উপজেলার কোন প্রতিষ্ঠানে শতভাগ পাশের কৃতিত্ব দেখাতে পারেনি।
সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয় উপজেলায় সর্বোচ্চ সংখ্যক জিপিএ - ৫ পেয়ে শীর্ষে রয়েছে। এ শিক্ষা প্রতিষ্ঠানটি থেকে শুধুমাত্র বিজ্ঞান বিভাগে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২৬৪ জন। তন্মধ্যে মধ্যে পাশ করেছে ২৬২জন। আর পাশের হার ৯২.২৪%। জিপিএ- ৫ পেয়েছে ১২১ জন।
জিপিএ - ৫ এর দিক থেকে উপজেলায় দ্বিতীয় অবস্থানে রয়েছে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। এ কলেজ থেকে তিন বিভাগে পরীক্ষায় অংশ নেয় ৫১৭ জন। পাশ করেছেন ৫০৩ জন। পাশের হার ৯৭.২৯%। আর দুই বিভাগে ৮১ জন পেয়েছে জিপিএ- ৫। এদের মধ্যে বিজ্ঞান বিভাগে জিপিএ- ৫ পেয়েছে ৭৫ জন ও মানবিক বিভাগে ৬ জন।
 তিন বিভাগে ৩৭ জন জিপিএ - ৫ পেয়ে সৈয়দপুর উপজেলা ততৃীয় অবস্থানে লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ। এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে তিন বিভাগে মোট পরীক্ষার্থী ছিল ৪০৫ জন। পাশ করেছে ৩৯৯ জন। পাশের হার ৯৮ .৫২%। এদের মধ্যে বিজ্ঞান বিভাগে ৩১ জন, মানবিক ৩ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৩ জন পেয়েছে জিপিএ - ৫।
সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ থেকে ৩৪৫জন পরীক্ষার্থী অংশ নেয় তিন বিভাগে। পাশ করেছে ৩২০জন। পাশের হার ৯২.৬৫%। দুই বিভাগে জিপিএ- ৫ পেয়েছে ১২ জন। এর মধ্যে বিজ্ঞানে ১১জন ও মানবিকে ১জন। 
আর উপজেলা ইউনিয়ন পর্যায়ে অবস্থিত হাজারীহাট স্কুল ও কলেজ থেকে ১৪০ জন পরীক্ষার্থীর মধ্যে উর্ত্তীণ হয় ৮৬ জন। পাশের হার ৬১.৮৭%।এ প্রতিষ্ঠানের বিজ্ঞান বিভাগে ১ জন  শিক্ষার্থী পেয়েছে জিপিএ - ৫।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 431705881679555721

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item